BREAKING NEWS

১৮ অগ্রহায়ণ  ১৪২৯  সোমবার ৫ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

মাস্ক ছাড়াই সম্মেলনে বক্তব্য রাখতে গিয়ে কাশতে শুরু করলেন জিনপিং, ভাইরাল ভিডিও

Published by: Abhisek Rakshit |    Posted: October 17, 2020 9:11 pm|    Updated: October 17, 2020 9:11 pm

Chinese President Xi Jinping's coughing during live speech raises eyebrows | Sangbad Pratidin‌‌

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ মুখে মাস্ক নেই। সেই অবস্থাতেই সম্মেলনে বক্তব্য রাখছেন চিনের (China) প্রেসিডেন্ট শি জিনপিং (Xi Jinping)। আচমকাই শুরু হল অস্বস্তি। কাশতে শুরু করলেন তিনি। যা দেখে অবাক হন উপস্থিত অনেকেই। বেশ কিছুক্ষণ কাশি চলার পর কিছুটা সুস্থ হন তিনি! আর এই ঘটনাই রীতিমতো আলোচনার বিষয় এখন নেটদুনিয়ায়।‌

তাহলে কী মারণ করোনায় (Corona Virus) এবার আক্রান্ত চিনের প্রেসিডেন্ট?‌ সম্প্রতি চিনের সেনজেন প্রদেশের ওই সম্মেলনে জিনপিংয়ের এরকম কাশি দেখেই আশঙ্কা প্রকাশ করতে শুরু করেছেন অনেকেই। যদিও প্রত্যাশামতোই চিনের কোনও সংবাদমাধ্যমই এই বিষয়ে খবর করেনি। সম্মেলনের যে ভিডিও ফুটেজ সোশ্যাল মিডিয়ায় প্রকাশ করা হয়েছে, তাতে জিনপিংয়ের কাশির সময়েই ক্যামেরার মুখ অন্যদিকে ঘোরানো হয়েছে বা পরে এডিট করা হয়েছে। তবে তাইওয়ানের কিছু সংবাদমাধ্যম ও কিছু বিদেশি সংবাদমাধ্যম অবশ্য গোটা ফুটেজটিই চালায়। গোটা ঘটনাটিই তাঁরা দর্শকদের সামনে তুলে ধরেন। জানা যায়, ৫০ মিনিটের বক্তৃতায় লাগাতার কেশেছেন আর জল খেয়েছেন জিনপিং।

 

[আরও পড়ুন:‌ করোনাযুদ্ধে সাফল্যের ফল, ভোটে জয়ী হয়ে ফের নিউজিল্যান্ডের কুর্সিতে জেসিন্ডা আর্ডের্ন]

বিশ্বজুড়ে এখনও ছড়াচ্ছে করোনা ভাইরাস (Covid-19)। ভ্যাকসিন না আসার আগে যার হাত থেকে নিস্তার নেই। এই ভাইরাসের উৎপত্তি চিনের উহান প্রদেশ থেকে। প্রথম সেখান থেকেই ভাইরাসটি ছড়ায়। শুরু থেকেই এমন অভিযোগই করে আসছিল আমেরিকা–সহ বিশ্বের বেশ কয়েকটি দেশ। অন্যদিকে, বেজিং (Beijing) বারবার এই অভিযোগ উড়িয়ে দিয়ে জানিয়েছে, ইউহানের পশু মার্কেট থেকে ভাইরাস ছড়ায়নি। সেটি প্রথম ধরা পড়েছিল ইউহানে (Wuhan)। এই পরিস্থিতিতে এখনও চলছে অভিযোগ–পালটা অভিযোগের পালা। তার মধ্যে প্রেসিডেন্ট জিনপিংয়ের এই খবরটি সামনে আসায় তীব্র চাঞ্চল্যও ছড়িয়েছে বিশ্ব রাজনীতিতে।

[আরও পড়ুন:‌ ‘ভাগ্যবান’! ভারতীয় খাবারে মজে মন্তব্য তাইওয়ানের প্রেসিডেন্টের, নিমেষে ভাইরাল তাঁর টুইট]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে