BREAKING NEWS

২৮ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২৭ অক্টোবর ২০২০ 

Advertisement

নার্সারির পড়ুয়াদের খাবারে বিষ মেশানোর জের, মৃত্যুদণ্ড চিনের শিক্ষিকার

Published by: Soumya Mukherjee |    Posted: September 29, 2020 12:20 pm|    Updated: September 29, 2020 1:09 pm

An Images

ছবি: প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নার্সারির পড়ুয়াদের খাবারে বিষ মেশানোর জেরে চিনের এক শিক্ষিকার প্রাণদণ্ডের সাজা হল। ঘটনাটি ঘটেছে জিয়াজুও প্রদেশের একটি কিন্ডার গার্ডেন স্কুলে। দোষী সাব্যস্ত ওই শিক্ষিকার নাম ওয়াং ইউন।

আন্তর্জাতিক সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, গত বছরের মার্চ মাসে জিয়াজুও (Jiaozuo) শহরের একটি কিন্ডার গার্ডেন স্কুলে ওয়াং উইন (Wang Yun) নামে ওই শিক্ষিকার সঙ্গে অন্য এক শিক্ষিকার পড়ানো সংক্রান্ত বিষয় নিয়ে ঝগড়া হয়। ওয়াং পড়ুয়াদের ঠিকমতো পড়াতে পারছে না বলে কটাক্ষ করেন ওই শিক্ষিকা। এর জেরে গন্ডগোলের পরের দিন, ২৭ মার্চ ওই শিক্ষিকার ২৫ জন পড়ুয়ার সকালের জলখাবারে সোডিয়াম নাইট্রেট নামক একটি বিষাক্ত পদার্থ মিশিয়ে দেয় ওয়াং। এর জেরে কিছুক্ষণের মধ্যেই অসুস্থ হয়ে পড়ে ওই শিশুরা। বমি করতে থাকে।

[আরও পড়ুন: থামছে না আজারবাইজান-আর্মেনিয়ার যুদ্ধ, শান্তি ফেরাতে মধ্যস্থতার প্রস্তাব সুইজারল্যান্ডের ]

কিছুক্ষণ বাদে তাদের শারীরিক অবস্থার অবনতি হলে স্থানীয় হাসপাতালে ভরতি করা হয়। পরে এক শিশুর মৃত্যু হয়। স্কুল কর্তৃপক্ষ ও পড়ুয়াদের অভিভাবকদের অভিযোগের ভিত্তিতে অভিযুক্ত ওয়াং উইনকে গ্রেপ্তার করে মামলা শুরু করে প্রশাসন। সম্প্রতি সেই মামলার শুনানিতে ওয়াংকে দোষী সাব্যস্ত করে জিয়াজুও প্রদেশের একটি আদালত। আর সোমবার তাকে প্রাণদণ্ডের সাজা দেওয়া হয়। খুব তাড়াতাড়ি বিষ ইঞ্জেকশনের মাধ্যমে বা ফায়ারিং স্কোয়্যাডের সামনে ওয়াং উইনকে দাঁড় করানো হবে বলে জানা গিয়েছে।

প্রসঙ্গত উল্লেখ্য, এর আগেও অনলাইনের মাধ্যমে সোডিয়াম নাইট্রেট কিনে নিজের স্বামীর খাবার মিশিয়ে ছিল ওয়াং। সেই খাবার খেয়ে তার স্বামী অসুস্থ হয়ে পড়লেও প্রাণে বেঁচে যান। তবে সেসময় এই নিয়ে আদালতে কোনও মামলা দায়ের হয়নি। কিন্তু, এবার আর শেষ রক্ষা হল না। একরত্তি শিশুদের খাবারে বিষ মেশানোর জেরে প্রাণদণ্ডের সাজা দেওয়া হল তাকে।

[আরও পড়ুন: ব্যবসায় লাভই হচ্ছে না! অজুহাতে এক দশক ধরে কর ফাঁকি দিয়েছেন ট্রাম্প, রিপোর্টে ফাঁস]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement