BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  রবিবার ২৭ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

আমেরিকার সিনসিনাটি শহরে শুট আউট, একইরাতে গুলিবিদ্ধ ১৮, মৃত চার

Published by: Paramita Paul |    Posted: August 17, 2020 10:52 am|    Updated: August 17, 2020 10:58 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আমেরিকায় (USA) আতঙ্কের রাত। এক রাতেই সিনসিনাটি (Cincinnati) শহরে গুলিবিদ্ধ ১৮ জন। তাঁদের মধ্যে চারজনের মৃত্যু হয়েছে। শনিবার রাত থেকে রবিবার ভোর পর্যন্তা শহরের একাধিক এলাকায় গুলি চালানোর ঘটনা ঘটে। পুলিশের দাবি, প্রতিটি বিচ্ছিন্ন ঘটনা। যদি পুলিশের দাবির সঙ্গে একমত নন, শহরের বাসিন্দারা। তাঁদের আশঙ্কা, কোনও বন্দুকাবাজ হামালা চালিয়েছিল।

পুলিশ সূত্রে খবর, শনিবার রাত সাড়ে ১২টা নাগাদ অ্যাভোনডেল এলাকা থেকে প্রথম গুলি চালানোর খবর আসে। সেখানে অ্যান্টোনিও ব্লেয়ার নামে এক যুবককে গুলিবিদ্ধ হন। পুলিশ তাঁকে হাসপাতালে নিয়ে গেলেও বাঁচানো সম্ভব হয়নি। একই জায়গা থেকে গুলিতে জখম আরও তিন জনকে উদ্ধার করে পুলিশ। রাত আড়াইটে নাগাদ ফের একবার ওভার দ্য রাইন এলাকা থেকে গুলি চালানোর খবর আসে। জখম হন ১০ জন। তাঁদের মধ্যে একজনের ঘটনাস্থলেই মৃত্যু হয়, আর একজন হাসপাতালে মারা যান। ওয়ালনাট হিলস এলাকা থেকেও গুলি চালানোর খবর মেলে। আবার রবিবার ভোরে শহরে পশ্চিমপ্রান্তেও গুলি চালানোর ঘটনা ঘটেছে বলে খবর। সেখানেও একজনের মৃত্যুর হয়।

[আরও পড়ুন : একের পর এক আছাড় মেরে ভাঙছেন গণেশ মূর্তি, মুসলিম মহিলার তাণ্ডবের ভিডিও ভাইরাল]

পুলিশের দাবি, এক থেকে দেড় ঘণ্টা অন্তর গুলি চালানোর ঘটনাগুলি ঘটেছে। এ প্রসঙ্গে শহরের অ্যাসিস্ট্যান্ট পুলিশ কমিশনার পল নিউজিগেটের দাবি, বিচ্ছিন্ন ঘটনা। পরস্পরের সঙ্গে সম্পর্ক নেই। তবে কারা এই ঘটনার জন্য দায়ী, সে বিষয়ে কিছুই বলতে পারেনি পুলিশ।  শহরের মেয়র জন ক্র্যানলির দাবি, শহরবাসীর কাছে বন্দুক বা আগ্নেয়াস্ত্র রাখাটা সহজলভ্য৷ মহামারীর জন্য এখন পানশালাগুলি বন্ধ। ফলে নিজেদের বাড়িতে বা ব্যক্তিগত জায়গাতেই পার্টি করার জন্য নিয়মিত জড়ো হচ্ছেন অনেকে। সেখানেই এই ধরনের হিংসাত্মক ঘটনা ঘটছে বলে অনুমান তাঁর। 

[আরও পড়ুন : ইরানের উপর নিষেধাজ্ঞা বাড়াতে মরিয়া আমেরিকা, পুতিনের বৈঠকের প্রস্তাবে অরাজি ট্রাম্প]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement