২১ অগ্রহায়ণ  ১৪২৮  বুধবার ৮ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

১০০-রও বেশি দুর্নীতিগ্রস্ত পুলিশ কর্মী বরখাস্ত উত্তরপ্রদেশে

Published by: Sangbad Pratidin Digital |    Posted: March 24, 2017 11:46 am|    Updated: December 28, 2019 4:27 pm

CM Adityanath suspends over 100 cops for neglecting duty

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মুখ্যমন্ত্রী হিসেবে দায়িত্ব নেওয়ার পরেই বুঝিয়ে দিয়েছিলেন উত্তরপ্রদেশে যেভাবেই হোক সুশৃঙ্খল ফিরিয়ে আনবেন। এমনকী রাজ্যে আইনশৃঙ্খলা ব্যবস্থা ঠিকঠাক রাখতে যেকোন ধরণের পদক্ষেপ গ্রহণ করার ইঙ্গিত দিয়েছিলেন যোগী আদিত্যনাথ। আর মুখ্যমন্ত্রীর এই বার্তার পরেই প্রায় ১০০-রও বেশি পুলিশকর্মীকে বরখাস্ত করা হয়েছে উত্তরপ্রদেশে। গাজিয়াবাদ, মিরাট এবং নয়ডায় সবচেয়ে বেশি পুলিশকর্মীকে নির্বাসিত করা হয়েছে। এছাড়া লখনউয়ের সাতজন ইন্সপেক্টরের নাম রয়েছে সেই তালিকায়। পুলিশে কোনও দুর্নীতিগ্রস্ত অফিসারের জায়গা হবে না। স্বচ্ছতা আনতে হবে কাজে। তাই কয়েকদিন আগে ডিজিপি জাভেদ আহমেদের এই নির্দেশের পরেই এই পদক্ষেপ নেওয়া হয়েছে বলে মত বিশেষজ্ঞদের।

[কাউন্টডাউন শুরু, কালো টাকার হিসাব দিতেই হবে কেন্দ্রের কাছে!]

উত্তরপ্রদেশ পুলিশের মুখপাত্র রাহুল শ্রীবাস্তব বলেন, ‘১০০ জনেরও বেশি পুলিশ আধিকারিকদের, বিশেষ করে কনস্টেবলদের বরখাস্ত করা হয়েছে। ডিজিপি-র নির্দেশ অনুযায়ী পুলিশের কাজে স্বচ্ছতা আনতেই এই পদক্ষেপ।’ মুখ্যমন্ত্রী পদে যোগী আদিত্যনাথের শপথের পরেই রাজ্য পুলিশের প্রধান এবং স্বরাষ্ট্র সচিব দেবাশিষ পাণ্ডা ভিডিও কনফারেন্সের মাধ্যমে সমস্ত পুলিশ সুপারকে এই নির্দেশ দিয়েছিলেন।

[দেখুন কীভাবে প্রাণ ফিরে পেল মৃত নদী]

এদিকে, বৃহস্পতিবার গোরক্ষক এবং নীতি পুলিশদের বিরুদ্ধেও প্রয়োজনীয় ব্যবস্থা নিতে প্রশাসনকে নির্দেশ দিয়েছেন আদিত্যনাথ। ইতিমধ্যে হাতারাস জেলায় দু’টি মাংসের দোকান বন্ধের ঘটনা ঘটেছে। পাশাপাশি রাজ্যের বিভিন্ন জায়গায় অল্পবয়সি ছেলে-মেয়েদের শুধুমাত্র কথা বলতে দেখলেই অ্যান্টি রোমিও স্কোয়াডের নামে হেনস্তার অভিযোগও উঠেছে। সেগুলিকেই খতিয়ে দেখে উপযুক্ত ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। প্রয়োজনে কঠোর ব্যবস্থাও নিতে আদেশ দিয়েছেন আধিকারিকদের।

[সেকি!! শেষ টেস্টে বিরাটকে ছাড়াই খেলবে টিম ইন্ডিয়া?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে