BREAKING NEWS

১৭  আষাঢ়  ১৪২৯  রবিবার ৩ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

কুলভূষণ যাদবের মায়ের ভিসার আবেদন বিবেচনা করছে পাকিস্তান

Published by: Sangbad Pratidin Digital |    Posted: July 14, 2017 6:42 am|    Updated: July 14, 2017 8:23 am

Considering visa plea of Jadhav's mother: Pakistan Foreign Office

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চরবৃত্তির অপরাধে মৃত্যুদণ্ডের সাজাপ্রাপ্ত ভারতের নৌবাহিনীর প্রাক্তন অফিসার কুলভূষণ যাদবের মায়ের ভিসার আবেদন বিবেচনা করা দেখা হচ্ছে। জানাল পাকিস্তান।

[ISIS-এর পতাকায় মুড়ে শেষকৃত্য নিহত জঙ্গির, কাশ্মীরে চাঞ্চল্য]

গত সোমবারই কুলভূষণ যাদবের মা অবন্তিকা যাদবকে ভিসা দেওয়ার প্রশ্নে পাকিস্তানের বিদেশমমন্ত্রকের প্রধান সরতাজ আজিজকে একহাত নেন বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ। টুইটারে বিদেশমন্ত্রী বলেন, অবন্তিকা যাদবকে ভিসা দেওয়ার জন্য পাক বিদেশমন্ত্রকের প্রধান সরতাজ আজিজকে ব্যক্তিগতভাবে চিঠি লিখেছিলেন। কিন্তু সেই আবেদনে সাড়া দেওয়া তো দুর অস্ত, তাঁর চিঠির প্রাপ্তি স্বীকার করার সৌজন্যটুকুও দেখাননি পাক- বিদেশমন্ত্রকের প্রধান। এই ঘটনার দু’দিন পর, বৃহস্পতিবার কুলভূষণ যাদবের মাকে ভিসা দেওয়া নিয়ে বিবৃতি দিলেন পাক বিদেশমন্ত্রকের মুখপাত্র নাফিস জাকারিয়া। তিনি জানিয়েছেন, কূলভূষণ যাদবরে মাকে ভিসা দেওয়ার জন্য ভারত যে আবেদন জানিয়েছে, তা বিবেচনা করছে পাকিস্তান।

[সুষমা স্বরাজের রোজগার কত? কী উত্তর দিলেন তাঁর স্বামী?]

চরবৃত্তির অভিযোগে ভারতীয় নৌসেনার প্রাক্তন অফিসার কুলভূষণ যাদবকে আটক করে পাকিস্তান। ভারত পুরোপুরি অন্ধকারে রেখে তাঁকে মৃত্যুদণ্ডের সাজাও শুনিয়ে দেয় পাকিস্তানের ফৌজদারি আদালত। বিষয়টি প্রকাশ্যে আদালতেই তীব্র ক্ষোভ প্রকাশ করে ভারত। কুলভূষণের সঙ্গে দেখা করতে চেয়ে কমপক্ষে ১৬ আবেদন জানানো হয়। কিন্তু, সহযোগিতার হাত বাড়িয়ে দেয়নি পাকিস্তান। এরপর এই ইস্যুতে পাকিস্তানের বিরুদ্ধে আন্তর্জাতিক আদালতের দ্বারস্থ হন ভারত। কুলভূষণ যাদবের মৃত্যুদণ্ডের উপর স্থগিতাদেশ জারি করে আন্তর্জাতিক আদালত।

[যুবতীর পেটের ভিতর থেকে বেরল একদলা চুল, তারপর…!]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে