Advertisement
Advertisement
ISI

‘আইএসআইয়ের মুখোশ খুলে দিতে পারতাম…’, পাক গুপ্তচর সংস্থাকে হুমকি ইমরানের

কেন আইএসআই বনাম ইমরান সংঘাত?

Could have exposed ISI but...: Imran Khan's threat day after spy agency chief's allegations | Sangbad Pratidin
Published by: Monishankar Choudhury
  • Posted:October 29, 2022 9:16 am
  • Updated:October 29, 2022 6:36 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের বিস্ফোরক ইমরান খান। এবার গুপ্তচর সংস্থা আইএসআইয়ের বিরুদ্ধে তোপ দাগলেন পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান। তাঁর হুমকি, চাইলে আইএসআইয়ের মুখোশ খুলে দিতে পারেন তিনি। শুধুমাত্র, দেশের নিরাপত্তার কথা ভেবেই এখনও এসব করছেন না।

কেন আইএসআই বনাম ইমরান সংঘাত? সম্প্রতি ইমরান খানের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ করেন সামরিক গুপ্তচর শাখার প্রধান লেফটেন্যান্ট জেনারেল নাদিম আহমেদ অঞ্জুম। তিনি দাবি করেন, ইমরান সেনার সমালোচনা করছেন, কারণ সেনা তাঁর কথা মতো অসাংবিধানিক কাজ করতে সম্মত হয়নি। শুধু তাই নয়, আইএসআই প্রধান আরও অভিযোগ করেন, নিজের সরকার টিকিয়ে রাখতে মদতের বিনিময়ে পাক সেনাপ্রধান জেনারেল কমার জাভেদ বাজওয়াকে একটি ‘লোভনীয়’ প্রস্তাবও দিয়েছিলেন ইমরান। আর এতেই চটে লাল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ পার্টির প্রধান ইমরান খান (Imran Khan)।

Advertisement

[আরও পডুন: ন্যান্সি পেলোসির বাড়িতে হামলা, গুরুতর আহত মার্কিন স্পিকারের স্বামী]

শুক্রবার লাহোরে এক সভায় আইএসআইকে (ISI) পালটা দিয়ে ইমরান বলেন, “আমি দেশের মঙ্গলের জন্য ইতিবাচক সমালোচনা করি। অন্যথায় আমার কাছে বলার মতো অনেক কথা আছে। চাইলে আইএসআইয়ের মুখোশ খুলে দিতে পারতাম। কিন্তু দেশের নিরাপত্তার কথা ভেবেই এই কাজ করিনি।” শহরের লিবার্টি চক এলাকায় সমর্থকদের উদ্দেশে ইমরান আরও বলেন, “আমরা একমাত্রই উদ্দেশ্য পাকিস্তানকে মুক্ত দেশ হিসেবে গড়ে তোলা।”

Advertisement

[আরও পডুন: চিনকে রুখতে ভারতেই আস্থা আমেরিকার, প্রকাশ্যে পেন্টাগনের প্রতিরক্ষা নীতি]

উল্লেখ্য, গত এপ্রিলে প্রবল বিক্ষোভের মুখে পড়ে প্রধানমন্ত্রীর পদ থেকে ইস্তফা দেন ইমরান। তাঁর অকাল বিদায়ের নতুন করে আলোচনায় চলে এসেছিল পাক ফৌজ এবং আইএসআইয়ের ‘নেপথ্য ভূমিকা’র কথা। অতীতের মতো সরাসরি সেনা অভ্যুত্থান না ঘটলেও দেশজুড়ে প্রবল রাজনৈতিক অস্থিরতার জন্য বিরোধী দলগুলির পাশাপাশি সেনার একাংশে সমর্থন ছিল বলে বিভিন্ন পাক সংবাদমাধ্যমও দাবি করেছিল সে সময়। তারপরই ইমরান খান প্রকাশ্যে অভিযোগ করেন, সেনা এবং আইএসআইয়ের চক্রান্তেই ক্ষমতাচ্যুত হতে হয়েছিল তাঁকে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ