২ আশ্বিন  ১৪২৭  রবিবার ২০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

করোনার গ্রাসে সৌদি রাজপরিবার! আক্রান্ত অন্তত ১৫০ সদস্য

Published by: Subhamay Mandal |    Posted: April 9, 2020 9:39 pm|    Updated: April 9, 2020 9:39 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনার করাল ছায়া ব্রিটিশ রাজপরিবারে পড়েছিল। আক্রান্ত হয়েছিলেন প্রিন্স অফ ওয়েলস চার্লস। এখন তিনি সুস্থ হয়ে উঠেছেন। কিন্তু জানা গিয়েছে, করোনার থাবা পড়েছে এবার সৌদি রাজপরিবারেও। নিউ ইয়র্ক টাইমসের রিপোর্ট অনুযায়ী, সৌদি রাজপরিবারের বহু সদস্য করোনা আক্রান্ত। সংখ্যাটা প্রায় ১৫০। রিয়াধের শাসক তথা রাজপুত্র নাকি ইনটেনসিভ কেয়ারে রয়েছেন। আর ১২ জনেরও বেশি সদস্য চিকিৎসাধীন রয়েছেন। তবে গোটা বিষয়টি নিয়ে মুখে কুলুপ এঁটেছে সৌদি রাজপরিবার।

করোনা আক্রান্ত হওয়ার রিপোর্ট প্রথম প্রকাশিত হয় মার্কিন সংবাদমাধ্যমে। তাতে বলা হয়েছে, রাজপরিবারের বহু সদস্য অসুস্থ হয়ে পড়েছেন। সেই সঙ্গে রাজপরিবারের জন্য বরাদ্দ যে হাসপাতাল সেই কিং ফয়জল হাসপাতালে নাকি জরুরি ভিত্তিতে ৫০০ বেড বাড়ানো হয়েছে শুধুমাত্র রাজঘরানার সদস্যদের চিকিৎসার জন্য। হাসপাতাল সূত্রে খবর, কর্তৃপক্ষের কাছে এখনও কোনও নির্দেশ আসেনি কতজনের জন্য আলাদা বন্দোবস্ত করতে হবে। তবে সেই সংখ্যাটা অনেক তা বোঝা যাচ্ছে হাসপাতালের তৎপরতা দেখে।

[আরও পড়ুন: ভারতের পর পাকিস্তানেও করোনা ‘ছড়িয়ে’ রোষের মুখে তবলিঘি জামাত সদস্যরা]

জানা গিয়েছে, হাসপাতাল কর্তৃপক্ষের কাছে ফরমান গিয়েছে, জরুরি ভিত্তিতে কম অসুস্থদের জন্য অন্য কোনও ভাল হাসপাতাল খুঁজে নেওয়া হোক। যাতে রাজপরিবারের সদস্যদের আপ্যায়ণে কোনও খামতি না থাকে। বাকি স্যুটগুলি খালি করে দিতে বলা হয়েছে। সূত্রের খবর, আল-সৌদ পরিবারের অন্তত ১৫০ জন সদস্য করোনা আক্রান্ত। জানা গিয়েছে, করোনা মহামারির আকার ধারণের আগেই রাজপরিবারে বহু সদস্য প্রাসাদ ছেড়ে গোপন জায়গায় চলে গিয়েছেন। যার মধ্যে রাজা সলমনও রয়েছেন। তিনি জেড্ডার কাছে একটি দ্বীপ প্রাসাদে আস্তানা গেঁড়েছেন। সিংহাসনের অন্যতম দাবিদার, যুবরাজ মহম্মদ বিন সলমনও মন্ত্রী-সান্ত্রীদের নিয়ে লোহিত সাগরের তীরে একটি পাণ্ডববর্জিত অঞ্চলে রয়েছেন বলে জানা গিয়েছে।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement