৯ অগ্রহায়ণ  ১৪২৯  শনিবার ২৬ নভেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

করোনার জেরে অনলাইনেই ভরতির আবেদন ইন্ডিয়ান স্কুল অফ বিজনেস এন্ড ফিনান্সে

Published by: Subhamay Mandal |    Posted: April 1, 2020 9:49 pm|    Updated: April 1, 2020 9:49 pm

COVID-19: Online Application for ISBF and London School of Economics

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইন্ডিয়ান স্কুল অফ বিজনেস অ্যান্ড ফিনান্স (আইএসবিএফ) এর স্নাতকোত্তর প্রোগ্রামগুলিতে ভরতির জন্য এবং লন্ডন বিশ্ববিদ্যালয়ের একটি ডিপ্লোমা পাওয়ার জন্য আবেদন চলতি বছরে ২১ এপ্রিল বন্ধ হতে চলেছে। COVID-19 মহামারির জেরে এবং লকডাউনের কারণে ইন্ডিয়ান স্কুল অফ বিজনেস অ্যান্ড ফিনান্স (আইএসবিএফ) এর গ্র্যাজুয়েট ডিপ্লোমা প্রোগ্রামগুলির সম্পূর্ণ প্রক্রিয়া অনলাইনে করা হয়েছে।

আইএসবিএফ, লন্ডন স্কুল অফ ইকোনমিক্স অ্যান্ড পলিটিকাল সায়েন্সের (এলএসই) শীর্ষ পাঁচটি শিক্ষাপ্রতিষ্ঠানের মধ্যে গণিত, যেখানে এলএসই ইকোনমিক্স, ম্যানেজমেন্ট ও ফিনান্সের জন্য বিশ্বব্যাপী শীর্ষ দশে অন্তর্ভুক্ত (কিউএস র‌্যাঙ্কিং, ২০২০)। সমস্ত প্রোগ্রাম – স্নাতক এবং স্নাতকোত্তর – এলএসই থেকে অ্যাকাডেমিক দিকনির্দেশে পড়ানো হয় এবং ডিগ্রি / ডিপ্লোমা লন্ডন বিশ্ববিদ্যালয় কর্তৃক প্রদান করা হয়।

[আরও পড়ুন: জীবাণু নিয়ে গবেষণাই কাল, COVID-19 এর ছোবলে দক্ষিণ আফ্রিকায় মৃত্যু ভারতীয় বিজ্ঞানীর]

আইএসবিএফের ২০২০ পাঠ্যক্রমে যে চারটি গ্র্যাজুয়েট ডিপ্লোমা প্রোগ্রাম ১০০টি আসন গ্রহণের জন্য আছে। সেগুলি হল – ইকোনমিক্সের গ্র্যাজুয়েট ডিপ্লোমা, ফিনান্সের গ্র্যাজুয়েট ডিপ্লোমা, ম্যানেজমেন্টের গ্র্যাজুয়েট ডিপ্লোমা, ডেটা সাইন্সের গ্র্যাজুয়েট ডিপ্লোমা, আইএসবিএফ রাউন্ড-ভিত্তিক ভরতির নীতি অনুসরণ করে। তার অর্থ হল যে অন্যান্য বিষয় সমান্তরাল থাকলেও, পূর্বের রাউন্ডের আবেদনকারীদের তাঁদের পছন্দের প্রোগ্রামটিতে গৃহীত হওয়ার সম্ভাবনা বেশি, এবং সমস্ত আসন যদি পূর্ণ হয়ে যায়, তাহলে আবেদন বন্ধ হয়ে যাবে।

প্রতিটি ভর্তির রাউন্ডে তিনটি পদক্ষেপ আছে:
পদক্ষেপ ১: আবেদন ফর্ম পূরণ করুন
পদক্ষেপ ২: আইএসবিএফ গ্র্যাজুয়েট ডিপ্লোমা প্রবেশ পরীক্ষা (আইজিডিইটি)
পদক্ষেপ ৩: ব্যক্তিগত সাক্ষাত্কারের জন্য উপস্থিতি (পিআই)

আবেদনের জন্য যোগ্যতা:

প্রার্থীরা যারা সফলভাবে স্নাতক বা স্নাতক ডিগ্রির ফাইনাল বছরের পরীক্ষা দিয়েছেন, আইএসবিএফ-এর গ্র্যাজুয়েট ডিপ্লোমা প্রোগ্রামগুলির জন্য আবেদন করতে পারেন।

অর্থনীতি বা ডেটা সায়েন্সে গ্র্যাজুয়েট ডিপ্লোমা করার জন্য আবেদনকারীদের কমপক্ষে দ্বাদশ শ্রেণি পর্যন্ত অঙ্ক নিয়ে পড়াশোনা করতে হবে।

প্রার্থীরা নিচের লিঙ্কে তাদের আবেদন জমা দিতে পারেন

https://www.applytoisbf.com/HomePage/dfg/ApplyGDP.aspx

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে