BREAKING NEWS

১৬ অগ্রহায়ণ  ১৪২৮  শুক্রবার ৩ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

ভারতের মাটিতে পা দিলেই পালাবে করোনা! আজব দাবি স্বঘোষিত ধর্মগুরু স্বামী নিত্যানন্দের

Published by: Abhisek Rakshit |    Posted: June 8, 2021 9:39 am|    Updated: June 8, 2021 9:39 am

Covid-19 Pandemic Will End Only When I Land in India, Claims Nithyananda | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনার (Covid-19) দ্বিতীয় ঢেউয়ে বিধ্বস্ত গোটা ভারত। দৈনন্দিন সংক্রমণ কমলেও এখনও জারি মৃত্যুমিছিল। মারণ ভাইরাস ঠেকাতে চিকিৎসক থেকে শুরু করে স্বাস্থ্যকর্মী, বিজ্ঞানীরা আপ্রাণ চেষ্টা করছেন। এই পরিস্থিতিতে শিশু নিগ্রহ এবং ধর্ষণে অভিযুক্ত পলাতক স্বঘোষিত ধর্মগুরু নিত্যানন্দের (Nithyananda) দাবি, তিনি ভারতে পা দিলেই নাকি এদেশে করোনা অতিমারী শেষ হয়ে যাবে। দেশ ছেড়ে পালাবে মারণ ভাইরাসটি। সম্প্রতি একটি ভিডিওতে একথা বলতে শোনা গিয়েছে তাঁকে। আর ইতিমধ্যে সেই নিয়ে সোশ্যাল মিডিয়া রীতিমতো সরগরমও।

একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদনে জানানো হয়েছে, সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় স্বঘোষিত এই ধর্মগুরুকে তাঁর এক ভক্ত জিজ্ঞাসা করেন, ভারত থেকে কবে দূর হবে করোনা? জবাবে নিত্যানন্দ বলে, “দেবী ‘আম্মান’ আমার শরীরে প্রবেশ করেছে। আমি ভারতের মাটিতে পা দিলেই দেশ থেকে করোনা পালাবে।” ইতিমধ্যে তাঁর এই ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় রীতিমতো ভাইরাল হয়েছে বলে খবর। অনেকেই নাকি প্রশ্নও তুলেছেন, করোনা দূর করতে কবে ভারতে আসছেন স্বঘোষিত এই ধর্মগুরু?

[আরও পড়ুন: ডোমিনিকায় অপহরণের মাষ্টারমাইন্ড বান্ধবীই, দাবি তুলে নাম ফাঁস করলেন মেহুল চোকসি]

উল্লেখ্য, ছোট ছোট ছেলেমেয়ে ও নাবালিকাদের ধর্ষণ এবং অপহরণ করে আশ্রমে আটকে রাখার মতো অনেকগুলি গুরুতর অপরাধে অভিযুক্ত স্বঘোষিত গডম্যান স্বামী নিত্যানন্দ৷ নানা ভক্তিমূলক ও আধ‌্যাত্মিক টিভি চ‌্যানেলে তাঁকে দেখা যেত জ্ঞান দিতে। বছরভর তিনি ধর্মীয় জ্ঞান দিয়ে এবং হিন্দুত্ববাদ নিয়ে বড় বড় কথা বলে ভারত ও ভারতের বাইরে কোটি কোটি ভক্ত জুটিয়েছিলেন। নিজের ইমেজ ভাঙিয়ে করেছিলেন বিপুল সম্পত্তি। কিন্তু তিনি যে আশারাম বাপু এবং বাবা রামরহিমের মতোই একজন ধর্ষক ও দাগি অপরাধী, তা ফাঁস হতে বেশি সময় লাগেনি। ধর্ষণের অভিযোগ দায়ের হতেই তাঁকে গ্রেপ্তার করার চেষ্টায় ছিল গুজরাট পুলিশ।

তাই তড়িঘড়ি দেশ ছেড়ে পালিয়ে এবার আস্ত একটা দ্বীপ কিনে নিজের দেশই তৈরি করে ফেলেন স্বঘোষিত গডম্যান নিত্যানন্দ৷ দেশের নাম ‘কৈলাস’৷ নিত্যানন্দর দাবি, এটিই বিশ্বের সবথেকে বড় ও একমাত্র স্বাধীন সার্বভৌম হিন্দু রাষ্ট্র৷ দক্ষিণ আমেরিকা মহাদেশের উত্তর–পশ্চিমে প্রশান্ত মহাসাগরের তীরে রয়েছে ছোট্ট দেশ ইকুয়েডর। ইকুয়েডরের সমুদ্রতীর থেকে কয়েক’শো কিলোমিটার দূরে তিনি একটি দ্বীপ কিনেছেন। সেই দ্বীপেই আশ্রম বানিয়েছেন। ইকুয়েডরের সরকার বলেছে, ওই দ্বীপ তাদের দেশের অংশই নয়। ওটা আন্তর্জাতিক এলাকা। এখানে ইকুয়েডরের হুকুম চলে না। ওখান থেকেই একের পর এক ভিডিও প্রকাশ করেন নিত্যানন্দ। কখনও আবার দ্বীপটিতে নিজস্ব ব্যাংক তৈরির কথাও ঘোষণা করেন। আবার করোনার সময়ে ভারতীয়দের ওই দ্বীপে প্রবেশে নিষেধাজ্ঞাও জারি করেছিলেন।

[আরও পড়ুন: করোনার উৎস নিয়ে তুঙ্গে চিন-আমেরিকা তরজা, তদন্তের দাবি মার্কিন বিদেশ সচিবের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে