BREAKING NEWS

২৩ শ্রাবণ  ১৪২৭  রবিবার ৯ আগস্ট ২০২০ 

Advertisement

মৃত্যু উপত্যকা আমেরিকা, যাবতীয় রেকর্ড ভেঙে দিচ্ছে করোনায় প্রাণহানির পরিসংখ্যান

Published by: Subhamay Mandal |    Posted: April 15, 2020 1:52 pm|    Updated: April 15, 2020 1:52 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনার ছোবলে মৃত্য উপত্যকা এখন আমেরিকা। রোজ নিজের রেকর্ড নিজেই ভাঙছে মার্কিন মুলুক। এবার একদিনে মৃত্যুর সংখ্যার রেকর্ড ভেঙে দিল মার্কিন যুক্তরাষ্ট্র। গত কয়েকদিন ধরে প্রতিদিন গড়ে ২ হাজারের কাছাকাছি মানুষের মৃত্যু হচ্ছে আমেরিকায়। গত ২৪ ঘণ্টায় ২,২২৮ জনের মৃত্যু হয়েছে। যা এতদিনের সব রেকর্ড ভেঙে দিয়েছে বলে সংবাদ সংস্থা এএফপি সূত্রে খবর। নতুন করে আক্রান্ত হয়েছেন ২৭ হাজারেরও বেশি মানুষ। পরিস্থিতি দিনদিন আরও খারাপের দিকে যাচ্ছে। এরকম চলতে থাকলে সরকারের নিয়ন্ত্রণের বাইরে চলে যাবে পরিস্থিতি।

মঙ্গলবার পর্যন্ত আমেরিকায় করোনায় আক্রান্ত হয়েছেন ৬ লক্ষেরও বেশি মানুষ। যা বিশ্বের বাকি তিন সংক্রমিত দেশের আক্রান্তের সংখ্যার যোগফল প্রায়। জন হপকিন্স বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ২,২২৮ জন মানুষের মৃত্যু হয়েছে। যা এতদিনের সব রেকর্ড ভেঙে দিয়েছে। নিউ ইয়র্ক এখন সংক্রমণের ভরকেন্দ্র। ২ লক্ষেরও বেশি আক্রান্ত এই শহরে। মৃত্যু হয়েছে ১০ হাজারেরও বেশি মানুষের। আমেরিকায় মৃতের সংখ্যা ২৬ হাজার ছুঁইছুঁই। মার্কিন প্রেসিডেন্ট হোয়াইট হাউজে দৈনন্দিন প্রেস ব্রিফিংয়ে জানিয়েছেন, করোনার মতো অদৃশ্য শত্রুর হামলায় মৃতদের জন্য সরকার শোকাতুর। কিন্তু এই লড়াইয়ে জেতার জন্য যথাসাধ্য চেষ্টা করছে প্রশাসন। অন্ধকার কেটে একদিন আশার আলো দেখার অপেক্ষায় আছে আমেরিকা।

[আরও পড়ুন: ‘WHO’র অনুদান বন্ধ করার সময় নয় এটা’, ট্রাম্পকে খোঁচা রাষ্ট্রসংঘের মহাসচিবের]

সুরঙ্গের শেষে আলো দেখতে পেয়েছেন বলে দাবি করেছেন ট্রাম্প। একদিন আলোর আরও কাছে চলে যাবে আমেরিকানরা, এই প্রত্যয় রয়েছে প্রেসিডেন্টের। কিন্তু ট্রাম্পের কথায় মন ভুলছে না দেশবাসীর। মৃত্যু উপত্যকায় দাঁড়িয়ে থাকা এখন প্রত্যেক মার্কিনি শেষের প্রহর গুনছে।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement