BREAKING NEWS

১৯  আষাঢ়  ১৪২৯  সোমবার ৪ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

দাউদ মার্চেন্টকে ভারতের হাতে তুলে দিচ্ছে বাংলাদেশ

Published by: Sangbad Pratidin Digital |    Posted: November 8, 2016 2:32 pm|    Updated: November 8, 2016 2:32 pm

Daud Merchant to be handed over to India

সুকুমার সরকার, ঢাকা: ঢাকা সেন্ট্রাল জেল থেকে ছেড়ে দেওয়া হয়েছে গুলশন কুমার হত্যা মামলার আসামী ও দাউদ ইব্রাহিম ঘনিষ্ঠ আবদুল রউফ ওরফে দাউদ মার্চেন্টকে। শোনা গিয়েছে, আজই তাকে ভারত সরকারের প্রত্যার্পণ করা হবে। কিছুক্ষণের মধ্যেই ইন্দো-বাংলাদেশ সীমান্তের কাছে বিএসএফ-এর হাতে দাউদ মার্চেন্টকে তুলে দেবে ঢাকা পুলিশ।

রবিবার সন্ধ্যায় দাউদ মার্চেন্টকে কেরানীগঞ্জের কেন্দ্রীয় কারাগার থেকে মুক্তি দেওয়া হয়। ২০০৯ সালের ২৭ মে বাংলাদেশে অবৈধ অনুপ্রবেশ ও জাল পাসপোর্ট তৈরির দায়ে আগরতলা সীমান্ত সংলগ্ন ব্রাহ্মণবাড়িয়া থেকে তাকে গ্রেফতার করা হয়। মার্চেন্টকে ছেড়ে দেওয়ার প্রসঙ্গে বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, দুটি মামলায় সাজা ভোগ শেষে আদালতের নির্দেশেই দাউদ মার্চেন্টকে মুক্তি দেওয়া হয়েছে। আদালতের নির্দেশেই তাকে ছেড়ে দেওয়া হয়েছে।

এর আগে স্বরাষ্ট্রমন্ত্রী জানিয়েছিলেন, দাউদ মার্চেন্টকে ভারতে ফিরিয়ে দেওয়ার প্রক্রিয়া শুরু করেছেন। আলফা নেতা অনুপ চেটিয়ার বদলে সাত খুনের আসামি নূর হোসেনকে ফেরানোর মত দাউদ মার্চেন্টকে ফেরত দিয়ে ভারতের কারাগারে বন্দি বিএনপি নেতা সালাহউদ্দিন আহমেদকে ফেরানো হচ্ছে বলে সে সময় জোর গুঞ্জন ছিল। এদিকে পশ্চিমবঙ্গের কারাগারে বন্দি জঙ্গি সদস্য আনোয়ার হোসেন ওরফে জামাই ফারুককে ফেরত আনতে জোর চেষ্টা চালাচ্ছে বাংলাদেশের আইনশৃঙ্খলা বাহিনী। সূত্রের খবর, ফারুককে দেশে ফেরত আনা গেলে তার কাছ থেকে জেএমবির অস্ত্র ভাণ্ডারসংক্রান্ত গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া যাবে। ফারুক ময়মনসিংহে প্রিজন ভ্যানে হামলা চালিয়ে জঙ্গি ছিনিয়ে নেওয়ার ঘটনার মূল হোতা। সম্প্রতি র‌্যাব ও পুলিশের দুটি পৃথক টিম ফারুককে কলকাতায় গিয়ে জিজ্ঞাসাবাদ করে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে