BREAKING NEWS

১৯  আষাঢ়  ১৪২৯  মঙ্গলবার ৫ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Nepal Flight: নেপালে মাঝ আকাশে উধাও বিমানের ধ্বংসাবশেষ মিলল, সব যাত্রীর মৃত্যুর আশঙ্কা

Published by: Sucheta Sengupta |    Posted: May 29, 2022 4:00 pm|    Updated: May 29, 2022 4:05 pm

Debris of plane, which vanished in the mid sky of Nepal, found near Dhoulagiri, there is an apprehension that all passengers might dead | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উড়ানের কিছুক্ষণের মধ্যে মাঝ আকাশ থেকে উধাও হয়ে যাওয়া নেপালের (Nepal) বিমানের ধ্বংসাবশেষ মিলল। সব যাত্রীর মৃত্যুর আশঙ্কা করা হচ্ছে। জানা গিয়েছে, মুস্তাং এলাকার খাদে বিমানটির খণ্ডাংশ পাওয়া গিয়েছে। সেখানেই বিমানটি ভেঙে পড়েছে বলে অনুমান সেনার। তবে খারাপ আবহাওয়ার কারণেই কি ভেঙে পড়ল তারা এয়ারের 9NAET বিমানটি? সে বিষয়ে অবশ্য এখনও নিশ্চিত করে কিছু বলা যাচ্ছে না। উদ্ধারকারী দল ঘটনাস্থলের দিকে রওনা হয়েছে বলে জানা গিয়েছে।

রবিবার সকালে নেপালের পোখরা (Pokhara) থেকে জমসমের উদ্দেশে উড়েছিল বিমানটি। তাতে তিন কেবিন ক্রু ছাড়া ছিলেন ১৯ জন যাত্রী। তাঁদের মধ্যে চার ভারতীয় যাত্রীও ছিলেন। আচমকাই এয়ার ট্রাফিক কন্ট্রোলের (ATC) সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। মাঝ আকাশ থেকে উধাও হয়ে যায় বিমানটি। দুর্ঘটনার খবর পেয়ে ভারত তড়িঘড়ি উদ্ধারকাজে সাহায্যের বার্তা দেয় নেপালকে। পাশাপাশি স্বরাষ্ট্রমন্ত্রকের তরফেও সেনার উদ্ধারকারী বিমান পাঠানো হয়। মন্ত্রকের মুখপাত্র ফণীন্দ্র মণি পোখারেল জানান, দু’টি হেলিকপ্টার মুসতাং ও পোখরা থেকে পাঠানো হয়েছে নিখোঁজ বিমানটির সন্ধানে। পাশাপাশি নেপাল সেনার চপারও বিমানটির খোঁজে অভিযান শুরু করে। তবে খারাপ আবহাওয়ার জন্য সেখানে পৌঁছতে পারেনি উদ্ধারকারী বিমানগুলি।

[আরও পড়ুন: আন্দোলনের আঁতুড়ঘর যাদবপুরের ১০ জনকে কোটি টাকা চাকরির প্রস্তাব গুগল, আমাজনের]

এর কিছুক্ষণ পর বিমানের ধ্বংসাবশেষ দেখতে পেয়েছেন বলে দাবি তোলে উদ্ধারকারী দলের সেনা। ধৌলাগিরি রেঞ্জের মুস্তাংয়ের খাদে পড়েছে যাত্রীবাহী বিমানটি। আর তাতেই সব যাত্রীর মৃত্যুর আশঙ্কা করা হচ্ছে। শেষ খবর পাওয়া অনুযায়ী, ‘ক্র্যাশ সাইট’ অর্থাৎ দুর্ঘটনাস্থল এতটাই দুর্গম এবং আবহাওয়া খারাপ হওয়ায় বিমানটি ভেঙে পড়েছে বলে অনুমান। তবে উদ্ধারকারী বিমান এখনও পৌঁছতে পারেনি সেখানে। পায়ে হেঁটে সেখানে পৌঁছনোর চেষ্টা চলছে বলে খবর। 

[আরও পড়ুন: গুমনামী বাবাই নেতাজি! নিরপেক্ষ তদন্ত চেয়ে পরিবারের একাংশের চিঠি মোদিকে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে