ad
ad

অবিশ্বাস্য! কবর দেওয়ার সময় কেঁদে উঠল সদ্যোজাত!

পরম করুণাময় ঈশ্বরের আশীর্বাদ? না কি চিকিৎসকের গাফিলতি?

Declared Dead By Doctors, Newborn Cries Out While Being Buried In Bangladesh
Published by: Sangbad Pratidin Digital
  • Posted:September 25, 2016 7:35 pm
  • Updated:September 25, 2016 7:56 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পরম করুণাময় ঈশ্বরের আশীর্বাদ? না কি চিকিৎসকের গাফিলতি?

সত্যি বলতে কী, দুইয়েরই সম্মুখীন হলেন বাংলাদেশের জেলা ক্রিকেট দলের খেলোয়াড় নাজমুল হুদা এবং তাঁর আইনজীবী স্ত্রী নাজনিন আখতার। কবর দেওয়ার ঠিক আগেই কেঁদে উঠল তাঁদের সদ্যোজাত কন্যাসন্তান! একদিন আগেই যাকে মৃত বলে ঘোষণা করেছিলেন হাসপাতালের চিকিৎসকরা!
জানা গিয়েছে, বৃহস্পতিবার ফরিদপুরের একটি হাসপাতালে জন্ম নেয় নাজমুল আর নাজনিনের এই কন্যাসন্তান। নাম রাখা হয় গালিবা হায়াত। কিন্তু, জন্মের ঘণ্টা দু’য়েক পরেই চিকিৎসকরা তাকে মৃত বলে ঘোষণা করেন।

স্বাভাবিক ভাবেই পরিবারে নেমে আসে শোকের ছায়া। বুকে পাথর চাপা দিয়ে তাঁরা আয়োজন করেন কন্যাটির শেষকৃত্যের। সেই প্রথা মতো, বৃহস্পতিবার রাতে কবরখানারই একটি ঘরে ছিল ওই শিশুকন্যা। শুক্রবার সকালে তাকে কবর দেওয়ার কথা ছিল।

শুক্রবার সকালে তাকে কবরে রাখতে গিয়েই চমকে যান পরিবারের সদস্য এবং আত্মীয়রা। তাঁরা সবিস্ময়ে দেখেন, শিশুটি কেঁদে উঠেছে! তৎক্ষণাৎ তাকে নিয়ে যাওয়া হয় ফরিদপুরেরই ওই হাসপাতালে। কিন্তু, চিকিৎসকরা বলে দেন, উপযুক্ত চিকিৎসার জন্য শিশুটিকে ঢাকার বড় হাসপাতালে ভর্তি করাতে হবে।

শোনার পরে দুশ্চিন্তায় পড়েন নাজমুল এবং নাজনিন। ঢাকার বড় হাসপাতালে চিকিৎসা করানোর আর্থিক সঙ্গতির অভাবে! শেষ পর্যন্ত যদিও নাম প্রকাশে অনিচ্ছুক এক সহৃদয় ব্যক্তির অর্থানুকুল্যে ঢাকার হাসপাতালে ভর্তি হয়েছে গালিবা। সেখানে ইনটেনসিভ কেয়ার ইউনিটে তার চিকিৎসা চলছে।

আর পরিবারের তরফে চলছে প্রতীক্ষার পালা! ঘরের মেয়ের ঘরে ফেরার!

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ