১৬ অগ্রহায়ণ  ১৪২৮  শুক্রবার ৩ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

এবার ডায়নার জীবনের অজানা তথ্য সামনে আনবেন তাঁর ছেলেরাই

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 29, 2017 10:58 am|    Updated: January 29, 2017 10:58 am

dianas-princes-announce-lasting-memorial-mother-touched-many

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক : ১৯৯৭ সালের ৩১ আগস্ট। টিভি চ্যানেলগুলির পর্দায় ব্রেকিং নিউজ একটাই, ‘দুর্ঘটনায় মৃত্যু হল প্রিন্সেস ডায়নার’। এরপর জল গড়িয়েছে বহু দূর। দুর্ঘটনার তত্ত্ব মোড় নিয়েছে বিভিন্ন বিতর্কে। আজও কান পাতলে রাজবাড়ির আনাচে-কানাচে শোনা যায় সেসব বিতর্ক। আগামী আগস্টে প্রিন্স অফ ওয়েলস-এর মৃত্যুর পর ২০ বছর পার হতে চলেছে। গোটা বিশ্বের কাছে মায়ের পজিটিভ ইমপ্যাক্ট তুলে ধরতে এবার এগিয়ে এলেন ডায়নার দুই ছেলে প্রিন্স উইলিয়াম ও প্রিন্স হ্যারি। লন্ডনের কেংসিনটন প্যালেসের পাবলিক গ্রাউন্ডে তৈরি হচ্ছে ডায়নার স্মৃতিসৌধ। বসানো হচ্ছে তাঁর মূর্তি।

ব্রহ্ম-তেজে এবার জ্বলবে পাকিস্তান, যৌথ প্রস্তুতি শুরু ভারত-রাশিয়ার

উইলিয়াম ও হ্যারি দুজনেরই বক্তব্য, “মা চলে যাওয়ার পর ২০ বছর পার হয়ে গেল। এবার সময় এসেছে বিশ্বের মানুষের কাছে তাঁর সদর্থক দিকগুলি তুলে ধরার। তাই কেংসিনটন প্যালেসের গ্রাউন্ডে বসানো হবে তাঁর স্থায়ী মূর্তি। কেনসিংটন প্যালেসে যারা ঘুরতে আসেন, এই স্মৃতিসৌধ মায়ের জীবন সম্পর্কে তাঁদের অনেক না-বলা তথ্য দেবে। এবং তাঁর উত্তরাধিকার সম্পর্কেও।

diana11_web

লন্ডনের কেংসিনটন প্যালেসের পাবলিক গার্ডেনে হচ্ছে এই স্মৃতিসৌধ। মৃত্যুর আগে পর্যন্ত এই প্যালেসেই দুই ছেলেকে নিয়ে থাকতেন ডায়না। উইলিয়াম তখন ১৫। হ্যারির বয়স ১৩। প্যালেসে মায়ের সঙ্গে কাটানো নানা রঙের মুহূর্ত। সব স্মৃতি এখনও নিশ্চয়ই একইরকম উজ্জ্বল দুই রাজপুত্রের চোখে। সেই সব স্মৃতিই এবার তাঁরা ভাগ করে নেবেন বিশ্ববাসীর সঙ্গে।

পরীক্ষায় ছাত্রছাত্রীদের সাফল্যের দাওয়াই দিলেন প্রধানমন্ত্রী

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে