BREAKING NEWS

০৮ জ্যৈষ্ঠ  ১৪২৯  সোমবার ২৩ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বিমান থেকে টেনে হিঁচড়ে নামানো হল চিকিৎসককে, ভাইরাল ভিডিও

Published by: Sangbad Pratidin Digital |    Posted: April 11, 2017 4:32 am|    Updated: December 16, 2019 12:53 pm

Doctor dragged, thrown out of overbooked flight

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিমান থেকে টেনে হিঁচড়ে নামিয়ে দেওয়া হচ্ছে এক চিকিৎসককে। গোটা ঘটনা শুট করলেন বিমানের অন্যান্য যাত্রীরা। আর সেই ভিডিওই এখন ভাইরাল হয়ে গিয়েছে। আমেরিকান এয়ারলাইনসে কেন এমন অমানবিক ঘটনা ঘটল, তা খতিয়ে দেখা হচ্ছে।

গত রবিবারের ঘটনা। শিকাগো ওহেয়ার আন্তর্জাতিক বিমানবন্দর থেকে আমেরিকান বিমান ৩৪১১ পাড়ি দেওয়ার কথা কেন্টাকির লুইসভিলের উদ্দেশ্যে। বিমান ওড়ার ঠিক আগে দেখা গেল, ইউনিফর্ম পরা তিনজন ব্যক্তি এসে আসনে বসে থাকা এক চিকিৎসককে সজোরে টেনে বের করছে। তাঁর শরীর থেকে পোশাক সরে গিয়েছে। চশমা চোখ থেকে খুলে পড়ার উপক্রম। এমনকী নাক দিয়ে রক্তও পড়ছে। চিকিৎসক এশিয়া মহাদেশের কোনও দেশের বাসিন্দা বলে জানা গিয়েছে। বিমান কর্তৃপক্ষের তরফে বলা হয়, কেন্টাকিতে অতিরিক্ত ক্রু মেম্বার পাঠাতে হবে। তাই তাঁকে বিমান থেকে নেমে যেতে অনুরোধ করা হয়। কিন্তু চিকিৎসক জানান, রোগীর কাছে পৌঁছনো তাঁর কাছে অত্যন্ত জরুরী। এরপরই ঘটে সেই ঘটনা।

[বানরের স্বভাব কাটিয়ে মানুষের মতো খেতে শিখেছে ‘বন্য’ বালিকা]

কর্তৃপক্ষের দাবি, যাত্রী কথার অমান্য করাতেই এভাবে বিমান থেকে নামাতে হয় তাঁকে। চিকিৎসক চিৎকার করে বলতে থাকেন, “আমায় মেরে ফেলুন। তাও আমাকে যেতেই হবে।” ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতেই তীব্র সমালোচনার মুখে পড়েছে ইউনাইটেড এয়ারলাইনস। এ নিয়ে শুরু হয়েছে তদন্ত। ঘটনায় নাম জড়িয়েছে এক নিরাপত্তী কর্মীর। তদন্ত চলাকালীন তাকে কাজে যোগ দিতে নিষেধ করা হয়েছে। শিকাগো বিমান পরিষেবা বিভাগের তরফে এ খবর নিশ্চিতও করা হয়।

[আচমকা শুরু LIVE, জানেন কী করলেন অ্যাঙ্কর?]

এক মাসের মধ্যে এই নিয়ে দ্বিতীয়বার বিতর্কের মুখে পড়ল আমেরিকান এয়ারলাইনস। যাত্রীদের সঙ্গে খারাপ আচরণের অভিযোগ রয়েছে বিমানকর্মীদের বিরুদ্ধে। তা সত্ত্বেও এই ঘটনায় ক্ষমা চাননি ইউনাইটেড সিইও অস্কার মুনোজ। উল্টে যাত্রীদের দোষারোপ করেছেন তিনি। বলেন, নিরাপত্তাকর্মীর কথা অমান্য করেছেন যাত্রী। তবে কোনও যাত্রী বিমান কর্তৃপক্ষের কথা না শুনলে কী বিমানকর্মীদের কী করণীয় তার নিয়মাবলী তৈরি করা উচিত বলে মনে করছে আমেরিকান পরিবহণ দপ্তর।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে