১৪  আশ্বিন  ১৪২৯  রবিবার ২ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

যান্ত্রিক ত্রুটির জেরে গতিপথ বদল, দিল্লি-দোহা যাত্রীবাহী বিমানের জরুরি অবতরণ করাচিতে

Published by: Sucheta Sengupta |    Posted: March 21, 2022 10:29 am|    Updated: March 21, 2022 12:14 pm

Doha bound flight from Delhi diverted to Karachi with 100 Passengers on board due to technical reasons | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যান্ত্রিক ত্রুটির জের। মাঝ আকাশ থেকে গতিপথ বদল করা হল দিল্লি (Delhi) থেকে দোহাগামী (Doha) যাত্রীবাহী বিমানের। তা পাকিস্তানের (Pakistan)করাচি বিমানবন্দরে অবতরণ করা হয়। বিমান থেকে যাত্রীদের নামিয়ে দেওয়ার পর সেখানেই অপেক্ষা করতে বলা হয়। এর ফলে যাত্রীরা আতঙ্কিত, ক্ষুব্ধ। তবে সংস্থার তরফে নিরাপত্তা নিয়ে আশ্বস্ত করা হয়েছে।

সংবাদ সংস্থা ANI সূত্রে খবর, প্রায় ১০০ জন যাত্রী নিয়ে দিল্লি থেকে দোহার উদ্দেশে উড়েছিল কাতার (Qatar) এয়ারওয়েজের QR579 ফ্লাইটটি। কিন্তু মাঝপথে বিমানটিতে যান্ত্রিক ত্রুটি দেখা যায়। তখনই সিদ্ধান্ত নেওয়া হয়, বিমানের গতিপথ ঘুরিয়ে দেওয়া হবে। পাকিস্তানের করাচির (Karachi) দিকে বিমানটি ঘুরে যায়। শেষ খবর পাওয়া পর্যন্ত, করাচি বিমানবন্দরে বিমানটি অবতরণ করিয়ে যাত্রীদের নামিয়ে দেওয়া হয়। সেখানে বিমানটির পরীক্ষা হবে বলে খবর। 

জানা গিয়েছে, ভোর ৩.৫০ নাগাদ দিল্লি থেকে রওনা হয়েছিল দোহাগামী বিমানটি। সাড়ে ৫টা নাগাদ বিমানটি আচমকাই করাচি বিমানবন্দরে অবতরণ করে। সকাল ৯ টা পর্যন্তও যাত্রীদের বিমানবন্দরেই বসিয়ে রাখা হয়েছে বলে অভিযোগ। কারও কারও দোহা থেকে কানেক্টিং ফ্লাইট ধরার কথা ছিল। তাঁরা খুবই অসুবিধায় পড়েছেন। 

[আরও পড়ুন: সরকারি স্কুলে নীল-সাদা পোশাকে থাকবে ‘বিশ্ব বাংলা’ লোগো, নির্দেশিকা সমগ্র শিক্ষা মিশনের]

আচমকা বিমানটির গতিপথ বদলের জেরে অত্যন্ত ক্ষুব্ধ যাত্রীরা।  তাঁদের অজ্ঞাতে এই পরিবর্তন অনেক অসুবিধা তৈরি করেছে বলে অভিযোগ। সমীর গুপ্তা নামে এক যাত্রী টুইটে অভিযোগ জানিয়েছেন। তাঁর অভিযোগ, ”QR579 বিমানটির গতিপথ সম্পর্কে কিছুই জানানো হচ্ছে না। বিমানে কোনও খাবার, জল কিছুই দেওয়া হয়নি। আমরা সম্পূর্ণ অন্ধকারে, সাহায্য চাইছি।” অনেকেই অভিযোগ করছেন, বাচ্চাদের নিয়ে ঘণ্টার পর ঘণ্টা করাচি বিমানবন্দরে বসে থাকা অত্যন্ত কষ্টকর। কখন সমাধান হবে, তা নিয়ে চিন্তিত সকলে। 

[আরও পড়ুন: ঘনিষ্ঠ ছবি ভাইরালের হুমকি স্বামীর, অগ্নিদগ্ধ অবস্থায় খাস কলকাতার রাস্তাতেই দৌড় বধূর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে