Advertisement
Advertisement
Donald Trump

হোয়াইট হাউসের গুরুত্বপূর্ণ নথি শৌচালয়ে ভাসিয়ে দিতেন ট্রাম্প! প্রকাশ চাঞ্চল্যকর রিপোর্ট

মঙ্গলবারই ট্রাম্পের বাড়িতে তল্লাশি চালিয়েছে এফবিআই।

Donald Trump flushed important documents in toilet | Sangbad Pratidin
Published by: Anwesha Adhikary
  • Posted:August 10, 2022 2:47 pm
  • Updated:August 10, 2022 3:17 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গুরুত্বপূর্ণ নথিপত্র বাথরুমে ফ্লাশ করে নষ্ট করে দিতে চেয়েছিলেন ডোনাল্ড ট্রাম্প। নতুন করে আবার অভিযোগ উঠল আমেরিকার প্রাক্তন প্রেসিডেন্টের বিরুদ্ধে। মঙ্গলবারই তাঁর বাড়িতে এফবিআই তল্লাশি চালাচ্ছে বলে বিবৃতি দিয়েছিলেন ট্রাম্প (Donald Trump)। তারপরেই প্রকাশ্যে এল চাঞ্চল্যকর তথ্য।

বিখ্যাত মার্কিন সংবাদ সংস্থার তরফে জানানো হয়েছে, হোয়াইট হাউসে (White House) থাকাকালীন নিয়মিত কাগজপত্র বাথরুম থেকে ফ্লাশ করে নষ্ট করে দিতেন ট্রাম্প। সেই কারণেই পরবর্তীকালে বাথরুমের পাইপলাইনে জল জমে যাওয়ার সমস্যা দেখা দেয়। মেরামত করার জন্য লোক আনা হলে সেখান থেকে বেশ কিছু কাগজ উদ্ধার করা হয়। ট্রাম্পের হাতের লেখা পাওয়া গিয়েছে কাগজগুলিতে, এমনটাও জানা গিয়েছে।

Advertisement

হোয়াইট হাউসের কর্মচারীদের তরফে জানা গিয়েছে, বেশ কিছুদিন অন্তর জল জমে যেত ট্রাম্পের বাসভবনের বাথরুমে। সারাই করার লোক এসে সবসময়ই প্রচুর কাগজ পরিষ্কার করে দিত। তবে সেগুলি টয়লেট পেপার নয়, নানা রকম লেখা-সহ কাগজ। ট্রাম্পের ঘনিষ্ঠ এক নেতা জানিয়েছেন, বরাবরই কাগজপত্র ছিঁড়ে ফেলার অভ্যাস রয়েছে ট্রাম্পের। তাই নানা গুরুত্বপূর্ণ নথিপত্র নষ্ট করে ফেলতেন ট্রাম্প।

Advertisement

[আরও পড়ুন: শরিফ সরকারের রোষানলে ইমরান ঘনিষ্ঠ চ্যানেল! ‘দেশবিরোধী’ তকমায় বন্ধ সম্প্রচার]

প্রসঙ্গত, গতকালই ফ্লোরিডা পাম বিচে তাঁর বাড়িতে এফবিআই (FBI) হানা দিয়েছে বলে সোশ্যাল মিডিয়ায় জানিয়েছিলেন ট্রাম্প। তবে এফবিআইয়ের (FBI) তরফে তল্লাশি চালানো নিয়ে কোনও মন্তব্য করা হয়নি। প্রেসিডেন্ট পদে থাকাকালীন বেশ কিছু গুরুত্বপূর্ণ নথিপত্র পাম বিচের রিসর্টে সরিয়েছিলেন ট্রাম্প, সেই অভিযোগেই তাঁর বাড়িতে তল্লাশি চালানো হয়েছে বলে অনুমান বিশেষজ্ঞদের।ট্রাম্পের মতে, তিনি যেন ২০২৪ সালের প্রেসিডেন্ট নির্বাচনে অংশ নিতে না পারেন, সেই কারণেই বামপন্থী দলগুলি ষড়যন্ত্র করছে।

মার্কিন সংবাদ সংস্থাগুলির তরফে জানা গিয়েছে, এফবিআই হানার সময়ে পাম বিচের রিসর্টে উপস্থিত ছিলেন না ট্রাম্প। তবে সার্চ ওয়ারেন্ট নিয়েই ট্রাম্পের রিসর্টে ঢুকেছে এফবিআই। ট্রাম্পের বিবৃতিতে আরও বলা হয়েছে, তৃতীয় বিশ্বের দেশগুলিতে এমনভাবে না জানিয়ে তল্লাশি চালানো হয়। আমেরিকাও এখন সেই পর্যায়ে নেমে গিয়েছে। তবে তাঁকে দমিয়ে রাখার সমস্ত চেষ্টা ব্যর্থ হবে বলে দাবি করেছেন ট্রাম্প।

[আরও পড়ুন: পাক জঙ্গিদের ‘ঢাল’ চিন! রাষ্ট্রসংঘে বেজিংয়ের দ্বিচারিতা নিয়ে তোপ ভারতের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ