BREAKING NEWS

১৫ চৈত্র  ১৪২৬  রবিবার ২৯ মার্চ ২০২০ 

Advertisement

‘শখের দাম লাখ টাকা’, হাজার ডলার দিয়ে ভাল্লুক শিকার করবেন ট্রাম্পের ছেলে!

Published by: Paramita Paul |    Posted: February 22, 2020 8:12 pm|    Updated: February 22, 2020 8:51 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শিকার করতে যাচ্ছেন মার্কিন প্রেসিডেন্টের ছেলে। তাও আবার মোটা টাকার বিনিময়ে। এহেন খবরে সোশ্যাল মিডিয়া তোলপাড়।

আলাস্কায় বেশ কিছু এলাকায় বছরের নির্দিষ্ট সময় শিকার করা বৈধ। তবে কারা শিকার করতে পারবেন তা নির্ধারিত হয় লটারির মাধ্যমে। আলাস্কাও এজন্য অন্যতম পছন্দের স্থান। সেখানে মাছ ও বেশকিছু বন্যপ্রাণী শিকারের অনুমতি রয়েছে। আলাস্কার বন্যপ্রাণী সংরক্ষণ দফতরের প্রধান এডি গ্রাসার জানান, প্রতি বছর কয়েক হাজার মানুষ শিকার করার জন্য আবেদন করেন। তাদের মধ্যে লটারি হয়। এবারও তাই হয়েছে। শুক্রবার লটারির ফল ঘোষিত হয়েছে। তাতেই দেখা যায়, ভালুক শিকারের অনুমতি পেয়েছেন ডোনাল্ড ট্রাম্প জুনিয়র।

[আরও পড়ুন : করোনা মোকাবিলায় অর্থসাহায্য বিল গেটসের, কৃতজ্ঞতা জানিয়ে চিঠি লিখলেন জিনপিং]

এবার আলাস্কার উত্তর-পশ্চিমে সেওয়ার্ড উপদ্বীপে গ্রিজলি ভালুক শিকার করতে চেয়ে আবেদন করেছিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ছেলে। একই আবেদন জানিয়েছিলেন আরও ২৭ জন। তাঁদের মধ্যে লটারি হয়। শেষ অবধি নির্বাচিত হন ট্রাম্পের ছেলে। তবে শিকারের জন্য তাঁকে জমা দিতে হবে ১ হাজার ডলার। যার ভারতীয় মূল্য ৭১ হাজার টাকার কিছু বেশি। শুক্রবার আলাস্কার বন্যপ্রাণী সংরক্ষণ দফতরের প্রধান এডি গ্রাসার একথা জানিয়েছেন।তবে শিকারের আগে মার্কিন প্রেসিডেন্টের ছেলেকেও একটি বিশেষ লাইসেন্স তৈরি করাতে হবে। যার জন্য আলাদা করে মোটা টাকা দিতে হবে বলেও জানা গিয়েছে। 

[আরও পড়ুন : ‘ভারত বারবার আঘাত করেছে, বলব মোদিকে’, ফের বেসুরো ট্রাম্প]

 প্রসঙ্গত, মার্কিন প্রেসিডেন্টের বড় ছেলেরও শিকারের শখ। তাই তিনি আগেও কানাডা ও আলাস্কায় কয়েকবার শিকার করেছেন। আবার চলতি বছরের শেষেই তিনি আলাস্কায় হরিণ ও হাঁস শিকার করতে যাবেন বলেও খবর।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement