Advertisement
Advertisement
Donald Trump

‘দেশের শত্রু বাইডেন’, বাড়িতে FBI হানার পর দাবি ক্রুদ্ধ ট্রাম্পের

আইনের অপব্যবহার করছেন বাইডেন, দাবি ট্রাম্পের।

Donald Trump slams Joe Biden, says he is the enemy of country | Sangbad Pratidin
Published by: Anwesha Adhikary
  • Posted:September 4, 2022 2:36 pm
  • Updated:September 4, 2022 3:18 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রেসিডেন্ট জো বাইডেন (Joe Biden) আসলে দেশের শত্রু। একটি জনসভায় এমনই মন্তব্য করলেন প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প (Donald Trump)। মাসখানেক আগেই ট্রাম্পের বাড়িতে তল্লাশি চালায় এফবিআই। তার পরে প্রথমবার জনসভায় বক্তব্য রাখলেন প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট। সেখানে বাইডেনের বিরুদ্ধে আইনের অপব্যবহার করার অভিযোগ এনেছেন ট্রাম্প। হুঁশিয়ারি দিয়ে ট্রাম্প বলেছেন, এরকম চলতে থাকলে মানুষ ক্ষিপ্ত হয়ে উঠবে এবং সরকারের বিরুদ্ধে ব্যাপক প্রতিবাদ করবে।

গত ৮ আগস্ট ট্রাম্প জানান, তাঁর একটি বাড়িতে আচমকা হানা দিয়েছে এফবিআই। যদিও এফবিআইয়ের (FBI) তরফে এই তল্লাশি সম্পর্কে কোনও তথ্য জানানো হয়নি। গত শনিবার পেনসিলভেনিয়াতে একটি জনসভায় ট্রাম্প বলেছেন, “আমেরিকার ইতিহাসে প্রথমবার মার্কিন ক্ষমতার এহেন অপব্যবহার করা হয়েছে। মার্কিন নাগরিকদের স্বাধীনতার উপরে এরকম আঘাত আগে কখনও হয়নি।” ট্রাম্প আরও বলেছেন, আমেরিকার বিচারবিভাগ এবং তদন্তকারী সংস্থাগুলি স্বাধীন ভাবে কাজ করত। কিন্তু বাইডেনের আমলে সেগুলির উপরেও অধিকার ফলাচ্ছে সরকার।

Advertisement

[আরও পড়ুন: ‘সোমবার দেখা হবে’, আশা কম, তবু প্রধানমন্ত্রিত্বের স্বপ্ন ছাড়তে নারাজ ঋষি সুনক]

কিছুদিন আগেই একটি জনসভায় ট্রাম্পের সমর্থকদের নিন্দা করেছিলেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। তিনি বলেছিলেন, ট্রাম্পের সমর্থকরা আমেরিকার গণতন্ত্রকেই প্রশ্নের মুখে ফেলে দেয়। সেই মন্তব্যের পালটা দিয়ে শনিবারের জনসভায় ট্রাম্প বলেছেন, “আগে কোনও মার্কিন প্রেসিডেন্ট এরকম বিদ্বেষমূলক বক্তৃতা দেননি। আসলে বাইডেন নিজেই আমাদের দেশের শত্রু। সকলের সেটা জেনে রাখা দরকার। ” ট্রাম্প আরও বলেছেন, সরকার যদি এইভাবে আইনের অপব্যবহার করতে থাকে, তাহলে মার্কিন ইতিহাসে সবচেয়ে বড় বিক্ষোভ দেখাবে সাধারণ মানুষ।”

Advertisement

ট্রাম্পের পাম বিচের বাড়িতে এফবিআই হানার পরে বেশ কিছু চাঞ্চল্যকর তথ্য উঠে এসেছে। যদিও সরকারি ভাবে মার্কিন তদন্তকারী সংস্থার তরফে কিছু বলা হয়নি। তবে সূত্র মারফত জানা গিয়েছে, নিজের বাড়িতে পরমাণু অস্ত্র সংক্রান্ত প্রচুর গুরুত্বপূর্ণ নথি লুকিয়ে রেখেছিলেন ট্রাম্প। প্রেসিডেন্ট হিসাবে নিজের মেয়াদ শেষ হয়ে যাওয়ার পরে সেই নথিপত্র নিজের সঙ্গে নিয়ে গিয়েছিলেন ট্রাম্প, এমনটাই মত তদন্তকারীদের। বেশ কিছু নথিপত্র শৌচাগারে ভাসিয়ে দিয়েছেন ট্রাম্প, এমন অভিযোগও পাওয়া গিয়েছে।

[আরও পড়ুন: ফের দুমকায় আদিবাসী কিশোরীর উপর নারকীয় নির্যাতন, ধর্ষণ করে খুনের অভিযোগ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ