০৯  আষাঢ়  ১৪২৯  রবিবার ২৬ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

উপহার না দিয়ে মুম্বইয়ের সংস্থায় দান করুন, হ্যারি ও মেগানের অভিনব আবেদন

Published by: Sangbad Pratidin Digital |    Posted: May 20, 2018 6:11 pm|    Updated: May 20, 2018 6:11 pm

Donate To Mumbai Charity, Say Harry And Meghan

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রিন্স হ্যারি ও মেগান মার্কেলের রাজকীয় বিয়ে হয়ে গেল গতকাল। নবদম্পতিকে শুভেচ্ছা জানাতে শনিবার উইন্ডসর কাসেলে উপস্থিত ছিলেন বর ও কনেপক্ষের ঘনিষ্ঠরা। তাঁদের কাছেই এক অদ্ভূত প্রস্তাব রাখেন ডিউক অ্যান্ড ডাচেস অফ সাসেক্স। অতিথিদের তাঁরা বলেন, তাঁদের উপহার দিয়ে যেন অর্থের অপচয় না করা হয়। তার চেয়ে মুম্বইয়ের একটি সংস্থায় টাকা দেওয়ার আবেদন জানান তাঁরা।

[ রাজকীয় বিয়েতে প্রয়াত প্রিন্সেস ডায়নাকে অনন্য সম্মান হ্যারি-মেগানের ]

এপ্রিলে একটি বিবৃতি জারি করা হয়। সেখানে বলা হয়, প্রিন্স হ্যারি ও মেগান মার্কল ব্যক্তিগতভাবে সাতটি সংস্থাকে বেছেছেন। তাদেরকে সমর্খন করার সিদ্ধান্ত নেন তাঁরা। এই সাতটি সংস্থার মধ্যে রয়েছে মুম্বইয়ের মীনা মহিলা ফাউন্ডেশন। এটি একমাত্র বিদেশি সংস্থা যাদের পছন্দ করেছেন ডিউক ও ডাচেস।

Megan

এই মিনা মহিলা ফাউন্ডেশন মূলত স্যানিটারি প্রোডাক্ট নিয়ে কাজ করে। মুম্বইয়ের বসতি এলাকায় খুব কম খরচে স্যানিটারি প্যাডের জোগান দেয় এরা। সেই সঙ্গে এলাকার মহিলাদের ঋতুস্রাব নিয়ে সঠিক তথ্যও দেয়। এই মহিলারাই স্যানিটারি প্যাড বানায়। তাদের ওয়েবসাইটে লেখা রয়েছে, তাঁরা মুম্বই শহরের বসতি থেকে মহিলাদের কাজ দেন। তারাই স্যানিটারি প্যাড বানায় ও তাদের সম্প্রদায়ের মহিলাদের মধ্যেই তা বিক্রি করে। মেনস্ট্রুয়েশন হাইজিন ও বেকারত্ব হটাতে এই কাজ তারা শুরু করেছে। গতবছর মেগান মার্কল ভারতভ্রমণে এসে তাদের কাজকর্ম দেখেন।

[ প্রিন্স হ্যারি ও মেগানের বিয়ের জন্য বিশেষ উপহার কিনলেন মুম্বইয়ের ডাব্বাওয়ালারা ]

ডিউক ও ডাচেস অফ সাসেক্স এই মীনা মহিলা ফাইন্ডেশনকে অনুদান দেবেন বলে ঠিক করেছেন। সংস্থার তরফে চারজনকে তাঁরা উইন্ডসর কাসেলে নিমন্ত্রণও জানিয়েছিলেন। মীনা মহিলা ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সুহানি জলোতা জানিয়েছেন, প্রিন্স হ্যারি ও মেগানের রাজকীয় বিয়ের অনুষ্ঠানে ভারতের প্রতিনিধিত্ব করতে পেরে তিনি গর্বিত। উইন্ডসর কাসেলে যে ৬০০ জন অতিথি নিমন্ত্রিত ছিলেন, তিনি তাঁদের মধ্যে একজন। ফাউন্ডেশনের তরফ থেকে সুহানি ছাড়াও গিয়েছিলেন দেবোরা দাস, অর্চনা আমব্রে ও ইমোগেন ম্যান্সফিল্ড। বিয়ের পিকনিক পার্টিতে ১ হাজার ২০০ জন নিমন্ত্রিতদের মধ্যে ছিলেন তাঁরা।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে