১৯ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ৬ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

খিদে বড় জ্বালা, গাজর ভেবে গাড়ি চিবোল গাধা!

Published by: Sangbad Pratidin Digital |    Posted: October 4, 2017 12:50 pm|    Updated: September 27, 2019 4:14 pm

Donkey tries to eat orange sports car like a carrot

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দুনিয়ার অন্যতম পরিশ্রমী প্রাণী। তবুও এই চারপেয়েকে নিয়ে মানুষের নেতিবাচক ধারণার শেষ নেই। অনেক দেশেই অগতির গতি গাধা। তবে কেউ কোনও সহজ বিষয়ে ভুল করে ফেললে তাকে গাধা বলা হয়। সেই পর্যবেক্ষণ যে কখনও কখনও ঠিক হয় তা বুঝিয়ে দিলে এই চতুষ্পদ। খিদে পেয়েছে। তাই উদরপূর্তিতে গাধা চিবিয়ে ফেলল আস্ত একটি স্পোর্টস কার। জানা গিয়েছে, গাজর ভেবে ওই গাড়িটিকে সাবাড় করতে চেয়েছিল গাধাটি।

[‘বেঁচে আছি’, দাবি এলফিনস্টোন দুর্ঘটনায় ‘মৃত’ যুবকের]

গত বছর সেপ্টেম্বর মাসে জার্মানির ভোগেলসবার্গ শহরে এই ঘটনা ঘটে। বিষয়টি সামনে আসে এই নিয়ে মামলার রায় বেরোনোর পর। ওই স্পোর্টস কারের মালিক মার্কাস জন গাধার মালিকের বিরুদ্ধে মামলা করেছিলেন। কয়েক মাস ধরে মোকদ্দমা চলার পর আদালত তার পক্ষে রয়ে দেয়। ভোগেলসবার্গের এক আদালত গাধার মালিককে ৬৮৫০ ডলার জরিমানা করেছে। মার্কাসের ম্যাকলারেন স্পাইডার স্পোর্টস কারটির দাম প্রায় ৩ লক্ষ মার্কিন ডলার। একটি আস্তাবলের কাছে তিনি বহু মূল্যের গাড়িটি পার্ক করেছিলেন। ফিরে এসে দেখেন গাড়ির পেছন দিকের অংশ দোমড়ানো। কেউ হয়তো গাড়িটি চিবানোর  চেষ্টা করেছে। খোঁজখবর নিয়ে তিনি জানতে পারেন কাজটি মানুষের নয়। এমন কাণ্ড ঘটায় ওই আস্তাবলের ভাইটাস নামের এক ক্ষুধার্ত গাধা। স্থানীয় পুলিশ তদন্তের পর জানায়, কমলা রঙের গাড়িটিকে আসলে একটি বিশাল গাজর বলে ভুল করে চিবিয়ে ফেলেছিল গাধাটি। তারপর আদালত এমন সিদ্ধান্ত নেয়।

[মুসলিম মহিলার উপস্থিত বুদ্ধিতে প্রাণ বাঁচল ভারতীয় ট্রাক চালকের]

রায়ের বিরুদ্ধে গাধার মালিক উচ্চতর আদালতে আবেদন জানাবেন বলে জানা গিয়েছে। তার যুক্তি, এই ঘটনায় ভাইটাসের কোনও দোষ নেই। গাধার মালিকের পালটা প্রশ্ন অত দামি গাড়ি কেন আস্তাবলের পাশে পার্ক করা হয়েছিল? গাড়ির মালিকের বোধবুদ্ধি নিয়েও তিনি প্রশ্ন তুলেছেন। পোষ্যর পাশে দাঁড়িয়ে তাঁর বক্তব্য, গাধা তো মানুষ নয় যে সব বুঝতে পারবে। গাধার মালিক বুঝিয়ে দিয়েছেন গাড়ির মেরামতির জন্য তিনি এক নয়া ছোঁয়াবেন না।

[রাম রহিম, হানিপ্রীতকে নিয়ে আচমকাই টুইট করে বিতর্কে জড়াল রাষ্ট্রসংঘ]

কাউকে লোভ দেখাতে সাধারণত গাজর ঝোলানো নয়। তবে গাধা বুঝিয়ে দিল গাজর ঝোলানোর দরকার নেই, গাজরের মতো কিছু থাকলে ফল এমনই হবে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে