BREAKING NEWS

১০  আশ্বিন  ১৪২৯  শুক্রবার ৩০ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ফের আক্রান্ত ইমানুয়েল ম্যাক্রোঁ, ডিম ছুঁড়ে মারা হল ফরাসি প্রেসিডেন্টের গায়ে

Published by: Monishankar Choudhury |    Posted: September 28, 2021 9:29 am|    Updated: September 28, 2021 9:29 am

Egg thrown at French President Macron during food fair | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কিছুটা নিয়ন্ত্রণে এসেছে করোনা সংক্রমণ। অনেকটাই শিথিল হয়েছে বিধিনিষেধ। এহেন পরিস্থিতিতে জনতার মনোবল বাড়াতে লিওঁ শহরে খাদ্য উৎসবে হাজির হয়েছিলেন ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ (Emmanuel Macron)। সেখানেই তাঁর গায়ে ডিম ছুঁড়ে মারে এক ব্যক্তি।

[আরও পড়ুন: পাকিস্তানে গুঁড়িয়ে দেওয়া হল জিন্নার মূর্তি, ইসলামাবাদের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা বালোচ বিদ্রোহীদের]

‘Lyon Mag’ নামের এক ফরাসি সংবাদমাধ্যমের রিপোর্টার ফ্লোরেন্স ল্যাগোকে উদ্ধৃত করে সিএনএন জানিয়েছে, ম্যাক্রোঁর কাঁধে লেগে ডিমটি রাস্তায় পড়ে ফেটে যায়। ল্যাগো আরও জানিয়েছেন, এক যুবককে ডিমটি ছুঁড়তে দেখেছেন তিনি। তবে কোনও ধরনের স্লোগান বা চিৎকার সে করেনি। ফলে এই হামলার উদ্দেশ্য কী তা এখনও স্পষ্ট নয়। ডিম ছোঁড়ার পর সঙ্গে সঙ্গেই হামলাকারীকে ঘেরাও করে ওই জায়গা থেকে নিয়ে যায় প্রেসিডেন্ট ম্যাক্রোঁর নিরাপত্তারক্ষীরা।

এই বিষয়ে এক বিবৃতিতে ফরাসি প্রেসিডেন্টের মুখপাত্র দাবি করেছেন ঘটনাটিকে ফুলিয়ে ফাঁপিয়ে দেখানো হচ্ছে। তাঁর কথায়, “প্রায় দু’ঘণ্টা ধরে সেখানে ছিলেন প্রেসিডেন্ট ম্যাক্রোঁ। তাঁকে উষ্ণ অভ্যর্থনা জানান সবাই। পরিস্থিটি খুব শান্ত ছিল। এই বিষয়ে কিছু বলার নেই কারণ এতে প্রেসিডেন্টের কাজে কোনও বাধা আসেনি। আমি প্রেসিডেন্টের সঙ্গেই ছিলাম তাই বলছি, এটা কোনও খবর নয়।” বলে রাখা ভাল, এর আগেও ২০১৭ সালে ম্যাক্রোঁর গায়ে ডিম ছুঁড়ে মারা হয়েছিল।

উল্লেখ্য, গত জুন মাসেও আক্রান্ত হয়েছিলেন ফরাসি প্রেসিডেন্ট ম্যাক্রোঁ। দক্ষিণ-পূর্ব ফ্রান্সের ভ্যালেন্স শহরের কাছেই একটি রাস্তায় হাঁটছিলেন প্রেসিডেন্ট ম্যাক্রোঁ। সেইসময় এক ব্যক্তিকে নমস্কার জানিয়ে আরও এক যুবকের দিকে করমর্দনের উদ্দেশ্যে হাত বাড়িয়ে দেন তিনি। কিন্তু সকলকে অবাক করে দিয়ে ম্যাক্রোঁর গালে সপাটে চড় বসিয়ে দেয় ওই ব্যক্তি। পাশাপাশি, ‘ম্যাক্রোঁবাদ নিপাত যাক’ বলেও চিৎকার করে ওঠে হামলাকারী। আকস্মিকতা কাটিয়ে মুহূর্তের মধ্যে প্রেসিডেন্টকে সরিয়ে নিয়ে যান তাঁর নিরাপত্তারক্ষীরা।

[আরও পড়ুন: করোনা মোকাবিলায় ভারতের পাশে ফ্রান্স, মোদির সঙ্গে ফোনে কথা ম্যাক্রোঁর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে