BREAKING NEWS

৪ আষাঢ়  ১৪২৮  শনিবার ১৯ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

করোনা সংকটে ভারতকে আর্থিক সাহায্য ইউরোপীয় ইউনিয়নের

Published by: Monishankar Choudhury |    Posted: May 8, 2021 9:11 am|    Updated: May 8, 2021 9:11 am

EIB announces emergency donation from the EU Bank`s own funds to India | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা (Corona Virus) সংকটে বিশ্বের পাশে দাঁড়িয়েছিল ভারত। বিশ্বের তাবড় দেশগুলিকে টিকা থেকে শুরু করে ওষুধের জোগান দিয়েছে নয়াদিল্লি। তবে এখন পরিস্থিতি পালটেছে। এবার সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ে বেসামাল দেশ। এই সংকট কালে ভারতের পাশে দাঁড়িয়েছে ইউরোপীয় ইউনিয়ন (EU)।

[আরও পড়ুন: বিমানবাহী যুদ্ধজাহাজ আইএনএস বিক্রমাদিত্যে আগুন, তদন্ত শুরু করল নৌসেনা]

সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, করোনা মোকাবিলায় এবার ভারতকে ২ লক্ষ ৫০ হাজার  ইউরোর আর্থিক মদত দেওয়ার কথা ঘোষণা করেছে ইউরোপীয় ইউনিয়নের ব্যাংক ‘European Investment Bank’ (EIB)। জানা গিয়েছে, অনুদানের এই টাকা Unicef Luxembourg, Red Cross International & Malteser International নামের স্বেচ্ছাসেবী সংগঠনের মাধ্যমে ভারতে করোনা মোকাবিলায় ব্যবহার করা হবে। উল্লেখ্য, সম্প্রতি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (PM Narendra Modi) সঙ্গে কোভিড মোকাবিলায় ফোনে কথা বলেছেন ইউরোপীয় ইউনিয়নের প্রেসিডেন্ট উরসুলা ভন ডের লিয়েন। দু’জনের মধ্যে করোনা মোকাবিলায় একাধিক বিষয় নিয়ে আলোচনা হয়। এছাড়া কথা হয় ভারত এবং ইউরোপীয় ইউনিয়নের দেশগুলিতে করোনা মোকাবিলায় কী কী পদক্ষেপ করা যায় তা নিয়েও। শুধু তাই নয়, ভারতের বর্তমান করোনা পরিস্থিতি নিয়েই দু’জনে দীর্ঘক্ষণ আলোচনা করেন।

এদিকে, করোনা মোকাবিলায় ভারতের পাশে দাঁড়িয়েছে আমেরিকা, রাশিয়া, ব্রিটেন-সহ বহু দেশ। অক্সিজেন থেকে শুরু করে নানা চিকিৎসা সরঞ্জাম পাঠাচ্ছে তারা। নয়াদিল্লির পাশে থাকার বার্তা দিয়ে আমেরিকার ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস বলেছেন, “যখন আমাদের দেশে মহামারী চরমে ছিল তখন ভারত সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছিল। আজ ভারতের সংকটে আমরা বন্ধু দেশটির সঙ্গে আছি।” সব মিলিয়ে এই সংকটে ভারতের সাহায্যে এগিয়ে এসেছে গোটা বিশ্ব।

[আরও পড়ুন: বিমানবাহী যুদ্ধজাহাজ আইএনএস বিক্রমাদিত্যে আগুন, তদন্ত শুরু করল নৌসেনা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement