BREAKING NEWS

১৬ ফাল্গুন  ১৪২৬  শনিবার ২৯ ফেব্রুয়ারি ২০২০ 

নেপালে বেড়াতে গিয়ে শ্বাসরুদ্ধ হয়ে মৃত কেরলের ৮ পর্যটক

Published by: Soumya Mukherjee |    Posted: January 21, 2020 2:51 pm|    Updated: January 21, 2020 2:55 pm

An Images

ছবিটি প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নেপালে বেড়াতে গিয়ে মৃত্যু হল আট ভারতীয় পর্যটকের। এর মধ্যে চারজন শিশুও আছে। মৃতরা সবাই কেরলের বাসিন্দা বলে জানা গিয়েছে। মঙ্গলবার সকালে ঘটনাটি ঘটেছে নেপালের মাকওয়ানপুর জেলার দামন (Daman) এলাকার একটি রিসর্টে। প্রাথমিকভাবে শ্বাসরুদ্ধ হয়ে তাদের মৃত্যু হয়েছে বলে জানানো হয়েছে। তবে এখনও তদন্ত চলছে।

স্থানীয় পুলিশ সূত্রে জানা গিয়েছে, কেরল থেকে মোট ১৫ জন পর্যটক নেপালের মাকওয়ানপুর জেলার দামনের থাহা এলাকার এভারেস্ট প্যানোরমা রিসর্টে দুটি ঘর ভাড়া নিয়েছিল। মঙ্গলবার সকালে একটি ঘরের লোকেরা ঘুম থেকে উঠে পড়লেও অন্য ঘরের পর্যটকরা দরজা খুলছিলেন না। বেশ কিছুক্ষণ দেখার পর ডু্প্লিকেট চাবি দিয়ে দরজা খোলা হয়। এরপরই দেখা যায় ঘরের মধ্যে অচৈতন্য অবস্থায় পড়ে রয়েছে আটজন। সঙ্গে সঙ্গে পুলিশকে খবর দেয় হোটেল কর্তৃপক্ষ।

[আরও পড়ুন: বাগদাদে মার্কিন দূতাবাসে আছড়ে পড়ল বিধ্বংসী রকেট, ইরানের হাত দেখছে পেন্টাগন ]

 

পুলিশ তাদের নিয়ে স্থানীয় হাসপাতালে গেলে কর্তব্যরত চিকিৎসকরা আটজনকেই মৃত বলে ঘোষণা করেন। মৃতদের নাম প্রবীণ কুমার নায়ার(৩৯), শারণ্য (৩৪), রঞ্জিত কুমার টিবি (৩৯), ইন্দু রঞ্জিত (৩৪), শ্রী ভদ্রা (৯), অভিনব ভদ্রা (৯), অভি নায়ার(৭) ও বৈষ্ণব রঞ্জিত (২)।

[আরও পড়ুন: ‘এবার আপনার উপরও আক্রমণ হবে’, IMF প্রধানকে সতর্ক করলেন চিদম্বরম ]

 

এপ্রসঙ্গে মাকওয়ানপুর জেলার পুলিশ সুপার সুশীল সিং রাঠোর বলেন, এই ঘটনার খবর পেয়েই দামন এলাকার ওই রিসর্টে যাই আমরা। সেখানে গিয়ে একটি ঘরের মধ্যে থেকে ওই আটজনের মৃতদেহ উদ্ধার করা হয়। প্রাথমিকভাবে জানা গিয়েছে, ওই পর্যটকরা তাঁদের হোটেল রুমের মধ্যে গ্যাস হিটার জ্বালিয়া ছিলেন। এর ফলে শ্বাসরুদ্ধ হয়ে মারা গিয়েছেন। তবে এখনও তদন্ত চলছে। তারপরই এই বিষয়ে বিস্তারিত কিছু তথ্য পাওয়া সম্ভব হবে।

An Images
An Images
An Images An Images