১৪  আশ্বিন  ১৪২৯  বৃহস্পতিবার ৬ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বাবার পরিচয় চান না, নাম বদলাতে আদালতের দ্বারস্থ এলন মাস্কের রূপান্তরকামী মেয়ে

Published by: Sulaya Singha |    Posted: June 21, 2022 4:18 pm|    Updated: June 21, 2022 5:07 pm

Elon Musk’s transgender daughter files name change petition | Sangbad Pratidin

ছবি সৌজন্য: AFP

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তিনি রূপান্তরকামী। পালটে ফেলতে চান পরিচয়। একই সঙ্গে বাবার সঙ্গেও মিটিয়ে ফেলতে চান সমস্ত সম্পর্ক। সেই কারণেই নিজের নাম বদলের আরজি নিয়ে এবার আদালতের দ্বারস্থ এলন মাস্কের মেয়ে।

টেসলা (Tesla) প্রধান মাস্কের মেয়ে জেভিয়ার আলেকজান্ডার মাস্ক (Xavier Alexander Musk) সাফ জানিয়ে দিয়েছেন, তিনি নিজের নাম পরিবর্তনের পাশাপাশি জন্মের সার্টিফিকেটে বাবা এলন মাস্কের নামও আর রাখতে চান না। তাঁর কথায়, বাবা এলনের সঙ্গে তাঁর মা জাস্টিন উইলসনের অনেক আগেই বিবাহবিচ্ছেদ হয়ে গিয়েছে। তাই জন্ম পরিচয় হিসেবে বাবার নামের জায়গায় আর মাস্কের নাম রাখার প্রয়োজন বোধ করছেন না তিনি। তিনি এখন প্রাপ্তবয়স্ক। আর ক্যালিফোর্নিয়ায় ১৮ বছর বয়সের পর নাম পরিবর্তন আইনি। তাই এমন সিদ্ধান্ত নিতে তাঁর আর কোনও বাধা নেই।

[আরও পড়ুন: তৃণমূল নেতার হুঁশিয়ারিতেই কাজ! আউশগ্রামের বেহাল রাস্তার হাল ফেরাতে তৎপর প্রশাসন]

গত এপ্রিলেই নাকি লস অ্যাঞ্জেলেসের সান্টা মনিকার কাউন্টি সুপিরিয়র আদালতে নাম পরিবর্তনের আবেদন জমা দিয়েছিলেন জেভিয়ার। তবে সম্প্রতি খবরটি প্রকাশ্যে আনে এক সংবাদমাধ্যম। জানা গিয়েছে, বাবার নাম সরিয়ে ফেলার পাশাপাশি নিজের পরিচয়ও বদলে ফেলার আবেদন রয়েছে তাঁর দরখাস্তে। তিনি জানান, “আমার জন্মপত্রে লিঙ্গের জায়গায় লেখা আছে ‘পুরুষ’। কিন্তু রূপান্তরিত হওয়ার পর আমি বর্তমানে মেয়ে।” সুতরাং আগের জন্মপত্র বাতিল করে নতুন সার্টিফিকেটের আবেদনও জানিয়েছেন তিনি।

একটি আন্তর্জাতিক সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, দীর্ঘদিন ধরেই ধনকুবের এলন মাস্কের (Elon Musk) সঙ্গে তাঁর রূপান্তরকামী মেয়ে জেভিয়ারের দূরত্ব তৈরি হয়েছে। সম্পর্ক আরও তিক্ত হয় জাস্টিনের সঙ্গে এলনের বিচ্ছেদের পর। বাবার এমন সিদ্ধান্তকে সমর্থন জানাননি তিনি। এবার বাবার নামটিও নিজের সঙ্গে জুড়তে চাইছেন না তিনি।

[আরও পড়ুন: জল্পনায় সিলমোহর, মমতার প্রস্তাবিত যশবন্ত সিনহাকেই রাষ্ট্রপতি পদপ্রার্থী করল বিরোধীরা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে