২৩  শ্রাবণ  ১৪২৯  শুক্রবার ১২ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Elon Musk: এই শর্তটি পূরণ না হলে টুইটার কিনবেন না, হুঁশিয়ারি এলন মাস্কের

Published by: Sulaya Singha |    Posted: June 6, 2022 9:00 pm|    Updated: June 6, 2022 9:00 pm

Elon Musk has warned of Dropping Twitter Deal, this is the reason | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যে কোনও মুহূর্তে ৪,৪০০ কোটি ডলারের চুক্তিতে ইতি টানতে পারেন এলন মাস্ক। টুইটারকে এবার রীতিমতো হুমকির সুরেই জানিয়ে দিলেন সে কথা। তাঁর সাফ কথা, শর্তপূরণ না হলে তিনি টুইটার কেনার সিদ্ধান্ত থেকে সরে দাঁড়াবেন।

এই মাইক্রো ব্লগিং সাইটে কত পরিমাণ ভুয়ো অ্যাকাউন্ট ও স্প্যাম রয়েছে, তার পুঙ্খানুপুঙ্খ তথ্য চেয়েছিলেন মাস্ক (Elon Musk)। আজ, সোমবার টুইটারকে একটি চিঠি লিখে তিনি জানিয়ে দেন, সেই পূর্ণাঙ্গ তথ্য না পেলে এই সোশ্যাল প্ল্যাটফর্মটি কিনবেন না তিনি। চিঠিতে আরও বলা হয়েছে, টুইটার যা প্রতিশ্রুতি দিয়েছিল, তা রাখেনি। যা নিয়মভঙ্গের শামিল। তাই যে কোনও মুহূর্তে এই চুক্তি ভেস্তে দেওয়ার সমস্ত অধিকার রয়েছে মাস্কের। তবে টুইটারকে আরও খানিকটা সময় দিতে চান টেসলার কর্ণধার। তাই আপাতত এই চুক্তিকে স্থগিত রেখেছেন তিনি। প্রয়োজনীয় তথ্য না পেলে চুক্তি থেকে সরে দাঁড়াবেন।

[আরও পড়ুন: চাপের মুখে নতিস্বীকার, অশালীন বিজ্ঞাপন বিতর্কে অবশেষে ক্ষমা চাইল সংস্থা]

আসলে টুইটারের স্বচ্ছতা নিয়েই সন্দেহ প্রকাশ করেছেন এলন মাস্ক। চুক্তি পাকা হওয়ার আগেই প্রতিশ্রুতি পালন করতে পারছে না তারা। পরবর্তীতে তাই আরও নানা সমস্যা দেখা দিতে পারে। এই আশঙ্কা থেকেই আপাতত স্থগিত রাখা চুক্তির সিদ্ধান্ত।

উল্লেখ্য, ভুয়ো অ্যাকাউন্ট এবং স্প্যাম সংক্রান্ত তথ্য লিখিতভাবে না পাওয়া পর্যন্ত টুইটার (Twitter) চুক্তিতে কোনও অগ্রগতি হবে না। মাইক্রো ব্লগিং সাইট কেনার ব্যাপারে কার্যত ইউ-টার্ন নিয়ে আগেই এ কথা জানিয়েছিলেন মার্কিন ধনকুবের মাস্ক। টুইটারের সিইও পরাগ আগরওয়ালকে (Parag Agrawal) মাস্ক এও বলেছিলেন, টুইটারে ভুয়ো অ্যাকাউন্টের সংখ্যা ঠিক কত, সেটা লিখিতভাবে জানাতে হবে। এবং সেইমতো নতুন করে চুক্তি করতে হবে। নাহলে তিনি টুইটার কিনবেন না। এবার এ নিয়ে চিঠি দিয়ে মাস্ক বুঝিয়ে দিলেন, তিনি বিষয়টিকে একেবারেই হালকাভাবে নিচ্ছেন না।

[আরও পড়ুন: ভারতীয় নোটে বদল আনা হচ্ছে না, ছবি নিয়ে জল্পনা উড়িয়ে জানাল RBI]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে