BREAKING NEWS

১০  আশ্বিন  ১৪২৯  শুক্রবার ৩০ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

চাপের মুখে নতিস্বীকার, অশালীন বিজ্ঞাপন বিতর্কে অবশেষে ক্ষমা চাইল সংস্থা

Published by: Sulaya Singha |    Posted: June 6, 2022 7:48 pm|    Updated: June 6, 2022 8:06 pm

Layer Shot apologises for objectionable deo ads | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লেয়ার শট বডি স্প্রে’র অশালীন বিজ্ঞাপন নিয়ে তোলপাড় হয়েছিল নেটদুনিয়া। কেন্দ্রের ভর্ৎসনার মুখেও পড়তে হয় সংস্থাকে। ড্যামেজ কন্ট্রোল করতে এবার আসরে নামল ডিও প্রস্তুতকারক ব্র্যান্ডটি। সোশ্যাল মিডিয়ায় দীর্ঘ পোস্ট করে ক্ষমা চাইল তারা। সেই সঙ্গে নিজেদের বিজ্ঞাপন নিয়ে সাফাইও দিল।

“আমরা চারজন আর ও একা। শট কে নেবে?” এই ছিল বিজ্ঞাপনের ভাষা। আর এই নিয়েই তৈরি হয় তুমুল বিতর্ক। যার পরই টুইটার (Twitter) ও ইউটিউবকে লেয়ার শট বডি স্প্রে’র (Layer’r Shot Body Spray) বিজ্ঞাপনটি তুলে নেওয়ার নির্দেশ দেয় তথ্য ও প্রযুক্তি মন্ত্রক (Ministry of Information and Broadcasting)। চিঠিতে মন্ত্রক জানায়, ওই বিজ্ঞাপনে মহিলাদের অসম্মান করা হয়েছে। এমনকী যৌন হেনস্তাকেও উসকানি দেওয়া হয়েছে।

[আরও পড়ুন: হাই কোর্টের নতুন বেঞ্চেও ধাক্কা SSC’র, গণিত শিক্ষকের ‘বেআইনি’ চাকরি বাতিল করলেন বিচারপতি]

বিজ্ঞাপন নিয়ে বিতর্কের পারদ চড়ায় অবশেষে নিজেদের ভুল স্বীকার করল ডিও প্রস্তুতকারক ব্র্যান্ডটি। টুইটারে তারা লেখে, “আমাদের বিজ্ঞাপন অনেককেই আঘাত করেছে। আমরা তার জন্য ক্ষমাপ্রার্থী।” তারা আরও জানায়, “সমস্ত অনুমতি পাওয়ার পরই বিজ্ঞাপনটি প্রকাশ করা হয়েছিল। কিন্তু এর মাধ্যমে আমরা কোনও মহিলার ভাবাবেগে আঘাত করতে কিংবা অপমান ও অসম্মান করতে চাইনি।” এরপরই তারা নিশ্চিত করে, ইতিমধ্যেই সমস্ত মিডিয়াকে নির্দেশ দেওয়া হয়েছে যাতে তারা বিজ্ঞাপনটি আর সম্প্রচার না করে।

বেশ কিছুদিন ধরেই লেয়ারর শট বডি স্প্রে-র দু’টি বিজ্ঞাপন বিভিন্ন মাধ্যমে সম্প্রচারিত হচ্ছিল। যার একটিতে পাঁচ তরুণ ও এক তরুণীকে দেখা যায়। যেখানে চার তরুণ লেয়ার শট বডি স্প্রের খোঁজে একটি ঘরে ঢোকে। যেখানে একটি বিছানায় বসে থাকতে দেখা যায় এক তরুণ ও তরুণীকে। ঘরে ঢুকে যৌন ইঙ্গিতবাহী কথা বলে চার তরুণ। তারা বলে, “আমরা চারজন আর ও একা৷ শট কে নেবে?” যাতে ভয় পেয়ে যান তরুণী। বিজ্ঞাপনটি বাজারে আসা মাত্র একদল মানুষ আপত্তি করতে শুরু করে। তারপরই তা টুইটার ও ইউটিউবকে তুলে নিতে বলে তথ্য ও প্রযুক্তি মন্ত্রক। সমালোচনায় ইতি টানতে এবার ক্ষমাই চেয়ে নিল সংস্থাটি।

[আরও পড়ুন: ভারতীয় নোটে বদল আনা হচ্ছে না, ছবি নিয়ে জল্পনা উড়িয়ে জানাল RBI]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে