BREAKING NEWS

০৫ জ্যৈষ্ঠ  ১৪২৯  রবিবার ২২ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Abu Dhabi Drone Attack: আবু ধাবি বিস্ফোরণে মৃত ২ নাগরিকের পাশে ভারত, সবরকম সাহায্য পাবে পরিবার

Published by: Paramita Paul |    Posted: January 18, 2022 1:58 pm|    Updated: January 18, 2022 2:27 pm

Envoy assures India to provide assistance to families of two Indians kille d in Abu Dhabi | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আবু ধাবি (Abu Dhabi Blast) বিমানবন্দরের কাছে বিস্ফোরণে মৃত ভারতীয়দের পাশে আছে মোদি সরকার। নিহতদের পরিবারকে সবরকম সাহায্য করা হবে। মঙ্গলবার এমনই আশ্বাস দিলেন সংযুক্ত আরব আমিরশাহীতে (UAE) নিযুক্ত ভারতীয় রাষ্ট্রদূত। তবে ইয়েমেনের জঙ্গিদের ড্রোন হানায় মৃত দু’ জন নাগরিকের নাম-পরিচয় এখনও প্রকাশ করেনি ভারতীয় দূতাবাস।

এ প্রসঙ্গে সংযুক্ত আরব আমিরশাহীতে নিযুক্ত ভারতীয় রাষ্ট্রদূত সঞ্জয় সুধীর জানান, “নিহতদের পরিবারের পাশে আছি। তাঁদের পরিবারকে যথাসাধ্য সাহায্য করা হবে।” এদিকে ইয়েমেনের জঙ্গিগোষ্ঠী হাউথির হামলার তীব্র নিন্দায় সরব হয়েছে আন্তর্জাতিক মহল। শোকপ্রকাশ করা হয়েছে নিরীহ তিন বিদেশি নাগরিকের মৃত্যুতেও। দোষীদের কঠোর থেকে কঠোরতম শাস্তি দেওয়ার আশ্বাস দিয়েছে আমিরশাহীর বিদেশমন্ত্রক।

[আরও পড়ুন: বাংলা বাদ, তবে চাপের মুখে কেন্দ্রের নেতাজি ট্যাবলো থাকছে সাধারণতন্ত্র দিবসে]

আমিরশাহীর বিদেশমন্ত্রী শেখ আবদুল্লা বিন জায়েদ বলেন, “আবু ধাবি ন্যাশনাল অয়েল কম্পানির কাছে এবং বিমানবন্দরে যারা ড্রোন হামলা চালিয়েছে তাদের কঠোরতম শাস্তির ব্যবস্থা করা হবে। যোগ্য জবাব দেওয়া হবে।” এদিকে মৃতদের আত্মার শান্তি কামনা করে পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন সৌদি আরবের রাজকুমার শেখ মহম্মদ বিন সলমন। জখমদের দ্রুত আরোগ্য কামনার পাশাপাশি হামলারও তীব্র নিন্দা করেছেন তিনি। এ সম্পর্কে বিস্তারিত জানতে আবু ধাবির রাজকুমার এবং সেনাপ্রধানকে ডেকে পাঠিয়েছেন সৌদির রাজকুমার। উল্লেখ্য, ২০১৫ সাল থেকে সৌদির সেনা-জোটের অন্যতম অংশীদার আমিরশাহী। যারা জেহাদি সংগঠন হাউথির বিরুদ্ধে লড়াই চালিয়ে যাচ্ছে। তারই বদলা নিতে আবু ধাবিতে জোড়া হামলা চালায় হাউথি।

উল্লেখ্য, সোমবার সংযুক্ত আরব আমিরশাহীর আবু ধাবিতে (Abu Dhabi Drone Attack) জোড়া হামলা চালায় ইরান-ইয়েমেন মদতপুষ্ট জঙ্গি গোষ্ঠী। ড্রোন হামলায় (Drone Attack) তিনজনের মৃত্যু হয়। তাঁদের মধ্যে দু’জন ভারতীয় নাগরিক। অপরজন পাকিস্তানের নাগরিক। বিস্ফোরণে জখম হয়েছেন আরও ছ’জন। তাঁদের পরিচয় এখনও জানা যায়নি। হামলার দায় স্বীকার করেছে ইয়েমেনের মদতপুষ্ট জঙ্গি গোষ্ঠী হাউথি (Houthi Movement)।

[আরও পড়ুন: টিকাকরণে জোর দেওয়ার সুফল? দেশে ফের নিম্নমুখী করোনা গ্রাফ, কমল পজিটিভিটি রেটও]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে