BREAKING NEWS

১৯  আষাঢ়  ১৪২৯  মঙ্গলবার ৫ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

নির্বাচন শেষ হতেই জামিন পেলেন নওয়াজ শরিফ, শাস্তির মেয়াদে স্থগিতাদেশ

Published by: Tanujit Das |    Posted: September 19, 2018 4:06 pm|    Updated: September 19, 2018 4:06 pm

Ex-Pakistan PM Nawaz Sharif released on bail

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আর্থিক দুর্নীতি মামলায় জামিন পেলেন প্রাক্তন পাক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ। জামিন পেলেন তাঁর মেয়ের মারিয়াম ও জামাই ক্যাপ্টেন সফদার। শাস্তির মেয়াদের উপর স্থগিতাদেশ জারি করল পাক হাই কোর্ট। বুধবার এই আদেশ জারি করা হল। অর্থাৎ, এই রায়ের ফলে শাস্তির মেয়াদ আর কার্যকর হবে না নওয়াজ ও তাঁর পরিবারের সদস্যদের ক্ষেত্রে। মুক্তি পাচ্ছেন তাঁরা।

[‘ট্রাম্পের পুরুষাঙ্গটি ঠিক যেন ব্যাঙের ছাতা’, এ কী বললেন পর্নস্টার!]

আর্থিক দুর্নীতির অভিযোগে পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফকে কয়েক মাস আগেই দশ বছরের কারাদণ্ডের নির্দেশ দেয় পাক আদালত৷ একই মামলায় সাত বছরের কারাদণ্ড হওয়া হয় তার মেয়ে মারিয়মকে৷ যদিও এই রায়কে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত বলে সমালোচনা করেন শরিফ ঘনিষ্ঠরা৷ কয়েকবছর আগে লন্ডনে নওয়াজের নামে থাকা চারটি ফ্ল্যাটের আর্থিক উৎসের বৈধতা নিয়ে প্রশ্ন ওঠে৷ তদন্তকারী সংস্থা দাবি, ওই সম্পত্তি আদতে তাঁর নয়৷ দেশ থেকে কোটি কোটি টাকা তছরূপ করে লন্ডনে চারটি ফ্ল্যাট কিনেছেন নওয়াজ শরিফ। কেলেঙ্কারিতে নাম জড়ায় তাঁর মেয়ে মারিয়ম ও জামাই ক্যাপ্টেন সফদারের৷

[নেতাজির কথা মনে করিয়ে জার্মানদের বাংলায় বিনিয়োগে আহ্বান মুখ্যমন্ত্রীর]

পানামা পেপার কেলেঙ্কারি এবং ন্যাশনাল অ্যাকাউন্টেবিলিটি ব্যুরোর সঙ্গে অসহযোগিতারও অভিযোগ ওঠে নওয়াজের বিরুদ্ধে। বাবাকে সহযোগিতার অভিযোগে সাত বছরের জেল হয় শরিফ-কন্যা মারিয়মের। শরিফ গোষ্ঠীর অভিযোগ ছিল, ভোটে যাতে নওয়াজ দলকে কোনওভাবেই সাহায্য করতে না পারেন সেই জন্যই তাঁকে গারদে পুরতে চায় বিরোধীরা। হাই কোর্টের বুধবারের রায় নওয়াজ ও তাঁর পরিবারকে সাময়িক স্বস্তি দেবে বলে মনে করছে আন্তর্জাতিক মহল।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে