১২ আশ্বিন  ১৪২৭  বুধবার ৩০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

বিস্ফোরণে কাঁপল নিউ ইয়র্ক, আশঙ্কা জঙ্গিহানার

Published by: Sangbad Pratidin Digital |    Posted: December 11, 2017 2:08 pm|    Updated: September 19, 2019 6:16 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বর্ষশেষের মুখে দুঃস্বপ্ন ফিরল নিউ ইয়র্কে। বিস্ফোরণের শব্দে কেঁপে উঠল টাইম স্কয়্যার চত্বর। নিউ ইয়র্কের পোর্ট অথরিটি বাস টার্মিনালের কাছাকাছি ঘটে বিস্ফোরণটি।

নাবালিকাদের যৌন নিগ্রহের অভিযোগ, সাসপেন্ড ডিজনির আধিকারিক ]

জানা যাচ্ছে, বাস টার্মিনাসের নিচে বিস্ফোরণটি ঘটে। এমনিতেই এই চত্বর জনবহুল। বিস্ফোরণের ফলে বেশ কয়েকজন আহত বলেও স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে খবর। দ্বিতীয় বিস্ফোরণেরও সম্ভাবনা ছিল। তার আগেই একজনকে পাকড়াও করে নিউ ইয়র্ক পুলিশ। স্থানীয় সময় সকাল ছটা থেকে সাড়ে ছটার মধ্যে আচমকাই এই বিস্ফোরণের জেরে ব্যাহত হয় জনজীবন। বিভিন্ন স্থানে যান চলাচল নিয়ন্ত্রণ করেছে পুলিশ। তবে এখনও কারও মৃত্যু হয়েছে কিনা জানা যায়নি। ইতিমধ্যেই ঘটনার কথা জানানো হয়েছে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে। পাইপ বম্ব জাতীয় কোনও বিস্ফোরকের সাহায্যেই এই নাশকতা ঘটানো হয়। তবে পুলিশের অনুমান বিস্ফোরণটি অন্য কোথাও ঘটানোর পরিকল্পনা ছিল। আচমকা বিস্ফোরক ফেটে যাওয়ায় বিপত্তি বাধে। প্রাথমিক পর্যায়ে দুর্ঘটনার তত্ত্বও উঠে এসেছিল। যদিও এ ঘটনা বিস্ফোরণ বলেই জানা যাচ্ছে। ফলে নেপথ্যে কোনও জঙ্গিগোষ্ঠীর হাত উড়িয়ে দিচ্ছে না মার্কিন মুলুক।

বর্ষশেষের মুখে বারবার জঙ্গিহানার শিকার হয় বিশ্বের বিভিন্ন প্রান্ত। টাইম স্কয়্যারও সেই মারাত্মক অভিজ্ঞতার সাক্ষী হয়েছে। যেহেতু এই সময়টা উৎসবের, তাই এক জায়গায় বহু মানুষ সমবেত হন। তাই জনবহুল স্থান পেতে অসুবিধা হয় না জঙ্গিদের টার্গেট করা হয় সেই জায়গাগুলিকে। তবে এখনও এ ঘটনায় কোনও জঙ্গিগোষ্ঠী দায় স্বীকার করেনি।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement