BREAKING NEWS

২৬ বৈশাখ  ১৪২৮  সোমবার ১০ মে ২০২১ 

READ IN APP

Advertisement

মার্কিন ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসকে খুনের হুমকি দিয়ে গ্রেপ্তার নার্স

Published by: Biswadip Dey |    Posted: April 18, 2021 6:07 pm|    Updated: April 18, 2021 6:07 pm

Kamala-Harris

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মার্কিন ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসকে (Kamala Harris) খুন করার হুমকি দেওয়ার অভিযোগে গ্রেপ্তার করা হল ফ্লোরিডার (Florida) এক হাসপাতালের নার্সকে। ধৃতের নাম নিভিয়ান পেটিট ফেল্পস। বয়স ৩৯। শনিবারই ওই নার্সকে গ্রেপ্তার করা হয়েছে। কমলাকে খুনের হুমকি দেওয়ার খবর জানার পর থেকেই মার্কিন সিক্রেট সার্ভিস তদন্তভার হাতে নেয়। তারপরই গ্রেপ্তার করা হল ওই নার্সকে।

ঠিক কী অভিযোগ ওই নার্সের বিরুদ্ধে? ফ্লোরিডার দক্ষিণে মার্কিন যুক্তরাষ্ট্রের জেলা আদালতে দায়ের হওয়া অভিযোগ থেকে জানা যাচ্ছে, গত ১৩ থেকে ১৮ ফেব্রুয়ারির মধ্যে আমেরিকার ভাইস প্রেসিডেন্টকে হত্যা ও শারীরিক ক্ষতি করার হুমকি দেয় ফেল্পস। ২০০১ সাল থেকে জ্যাকসন হেলথ সিস্টেমে কাজ করত সে। ৩৯ বছরের ওই নার্সের স্বামী জেলবন্দি। গত ফেব্রুয়ারিতে স্বামীকে একটি ভিডিও পাঠায় ফেল্পস। প্রসঙ্গত, ‘জেপে’ নামের এক কম্পিউটার অ্যাপ্লিকেশনের মাধ্যমে বন্দিদের সঙ্গে যোগাযোগ করেন তাঁর পরিবারের লোকেরা। ওই অ্যাপেই ভিডিওটি পাঠিয়েছিল ফেল্পস।

[আরও পড়ুন: করোনা আবহে সন্তান ধারণের চেষ্টা করবেন না, পরামর্শ ব্রাজিলের স্বাস্থ্যমন্ত্রকের]

তাতে রীতিমতো আক্রমণাত্মক ভঙ্গিতে দেখা যায় তাকে। কেবল কমলা হ্য়ারিসই নন, জো বাইডেন (Joe Biden) সম্পর্কেও কটু কথা বলতে থাকে সে। অন্য একটি ভিডিওতে দেখা যায়, সে রীতিমতো হুমকি দিচ্ছে। তাকে বলতে শোনা যায়, ”কমলা হ্যারিস, তোমারে মরতে হবে। তোমার দিন গোনা শুরু হয়ে গিয়েছে।” অন্য একটি ভিডিওয় সে বলে, ”আমি ঈশ্বরের শপথ করে বলছি। তোমার শেষের দিন এসে গিয়েছে। আজ থেকে ৫০ দিনের মধ্যে তুমি মারা যাবে। আজকের দিনটা মার্ক করে রাখো।”

ফেল্পসকে ভিডিওয় আরও বলতে দেখা যায়, হ্যারিস সেই অর্থে ‘কৃষ্ণাঙ্গ’ নয়। এছাড়াও তদন্তকারীরা একটি ছবি উদ্ধার করেছেন, সেখানে দেখা যায় সে একটি শুটিং রেঞ্জে অনুশীলন করছে। তার হাতে ছিল পিস্তল। মুখে লক্ষ্যভেদের হাসি। ফেব্রুয়ারিতেই সে অস্ত্র রাখার পারমিট পেতে আবেদন করেছিল বলেও জানা গিয়েছে।

[আরও পড়ুন: অবশেষে কিউবায় কাস্ত্রো জমানার সমাপ্তি, কমিউনিস্ট পার্টির শীর্ষ পদে পরের প্রজন্ম]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement