BREAKING NEWS

১৩ অগ্রহায়ণ  ১৪২৮  মঙ্গলবার ৩০ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

৩৭ বছর ধরে হাতে হিরের আংটি, জানেনই না মালকিন!

Published by: Sangbad Pratidin Digital |    Posted: June 9, 2017 12:16 pm|    Updated: June 9, 2017 2:49 pm

 Fortune unearthed: Rs 80 diamond ring churns crores

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হিরের আংটি- শুনলেই মনে পড়ে যায় ঋতুপর্ণ ঘোষ পরিচালিত প্রথম ছবিটির কথা। আর হাতে হিরের আংটি মানে তো কোনও কথাই নেই! এক ধাক্কায় স্ট্যাটাস বেড়ে যাবে কয়েকগুণ। তবে কেউ যদি ৩৭ বছরেরও বেশি সময় ধরে নিজের অজান্তেই আঙুলে হিরের আংটি পড়ে থাকে, তবে! শুনতে অবাক লাগলেও এমনটাই ঘটেছে ব্রিটেনে। গত শতাব্দীর আটের দশকে মাত্র ২০০ টাকায় কেনা আংটির দাম শেষপর্যন্ত গিয়ে দাঁড়াল ৫.৪ কোটিতে। অথচ আংটির মালকিন তা জানতে পারলেন এই এতদিন পরে।

[হিন্দুসভার প্রধানকে খুনের ছক ছোটা শাকিলের শাগরেদের]

জানা গিয়েছে, লন্ডনের মিডলসেক্সের একটি হাসপাতালের সামনে ‘কার বুট সেল’ থেকে মাত্র ২০০ টাকায় আংটিটি কিনেছিলেন ওই মহিলা। কিন্তু এতদিন হাতে পরে থাকলেও ঘুণাক্ষরে টের পাননি সত্যিটা। কিন্তু সম্প্রতি জানতে পেরেছিলেন তাঁর হাতের আংটিটি আসলে হিরের। প্রথমে বিশ্বাস না হলেও পরে গয়নার দোকানে যাচাই করে জানতে পারেন, হাতের আংটিতে ২৬.২৭ ক্যারেট হিরে রয়েছে। এরপরে অবশ্য আর দেরি করেননি তিনি। নিলাম করেন আংটি। দাম ওঠে ভারতীয় মুদ্রায় ৫.৪ কোটি টাকা।

[ব্রিটেনে পার্লামেন্ট ত্রিশঙ্কু, প্রশ্নের মুখে টেরেসা মে-র নেতৃত্ব]

মনে করা হচ্ছে, আংটিটি ১৮০০ সালের, যখন কোনও হিরের খনি প্রায় ছিলই না। এটির পালিশও ছিল প্রাচীন পদ্ধতিতে। আর তাই আংটির পাথর সাধারণ কিছু নাকি আসল হিরে, তা চেনার উপায় ছিল না। তবে এখনও খানিক সন্দেহ থেকে গিয়েছে। ইতিমধ্যে অনেকেই আংটিটি পরীক্ষা করেছেন। তবে তাঁরাও ঠিক বলতে পারছেন না সেটির বয়স কত? এমনকী উদ্ধার হয়নি সেটির জন্মরহস্যও। মনে করা হচ্ছে, কোনও রাজপরিবারের সঙ্গে এর সম্পর্ক থাকলেও থাকতে পারে।

[এবার পাটুলি থেকে ধৃত আরও এক ভুয়ো ডাক্তার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে