BREAKING NEWS

১০ কার্তিক  ১৪২৮  বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

ভারত-সহ ডেল্টা প্লাস সংক্রমিত ৫ দেশের উপর থেকে ভ্রমণ নিষেধাজ্ঞা তুলল জার্মানি

Published by: Abhisek Rakshit |    Posted: July 6, 2021 11:18 am|    Updated: July 6, 2021 11:18 am

Germany lifts entry ban on travellers from Delta variant hit India, UK | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা আবহেই (Corona Pandemic) বিদেশিদের ভ্রমণে বড়সড় ঘোষণা করল জার্মানি (Germany)। ভারত, গ্রেট ব্রিটেন-সহ যে পাঁচ দেশে করোনার ডেল্টা ভ্যারিয়েন্ট ব্যাপক ক্ষতি করেছে, এবার সেদেশের বাসিন্দাদের উপর থেকে জার্মানিতে প্রবেশের নিষেধাজ্ঞা তুলে নিল অ্যাঞ্জেলা মের্কেল প্রশাসন। সোমবার এমনই ঘোষণা করা হয়েছে সেদেশের স্বাস্থ্যমন্ত্রকের পক্ষ থেকে।

করোনার ডেল্টা ভ্যারিয়েন্টে ত্রস্ত গোটা বিশ্ব। আগের তুলনায় পরিস্থিতি কিছুটা ভাল হলেও ইতিমধ্যে একাধিক দেশে ডেল্টা প্রজাতি ছড়িয়েও পড়েছে। তবে করোনার নয়া এই ভ্যারিয়েন্টে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে ভারত এবং ব্রিটেন। এই দুই দেশের নাগরিক উপর ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করেছিল একাধিক দেশে। তবে এস্টোনিয়ার পর এবার ভারত ও ব্রিটেনের নাগরিকদের ভ্রমণে নিষেধাজ্ঞা তুলে নিল জার্মানিও। জানা গিয়েছে, শুধু ভারত বা গ্রেট ব্রিটেন নেপাল, রাশিয়া এবং পর্তগালের নাগরিকদের উপর থেকে জার্মানিতে যাওয়ার ব্যাপারে নিষেধাজ্ঞা তুলে নেওয়া হয়েছে।

[আরও পড়ুন: ‘ভাইরাস নিয়েই বাঁচতে শিখতে হবে’, আনলকের আগে দেশবাসীকে বার্তা ব্রিটিশ প্রধানমন্ত্রীর]

ভারতে থাকা জার্মান রাষ্ট্রদূত ওয়াল্টার জে লিন্ডার বলেন, “ভারতীয় নাগরিকরদের উপর থেকে ভ্রমণ নিষেধাজ্ঞা যাতে উঠে যায় সেই চেষ্টা করার কথা জানিয়েছিলাম এবং শীঘ্রই আপনাদের জানিয়ে দেব বলেছিলাম। আগামীকাল থেকে ভারত-সহ পাঁচ দেশের উপর থেকে সেই ভ্রমণ নিষেধাজ্ঞা তুলে নেওয়া হচ্ছে। বাকিটা ওয়েবসাইটে জানিয়ে দেওয়া হবে।” জার্মানির হেলথ এজেন্সির পক্ষ থেকে সোমবার বলা হয়েছে ব্রিটেন, ভারত-সহ আরও তিনটি দেশ যেখানে প্রবলভাবে প্রভাব বিস্তার করেছে করোনার ডেল্টা ভ্যারিয়েন্ট, সেই দেশের নাগরিকদের উপর থেকে ভ্রমণ নিষেধাজ্ঞা তুলে নেওয়ার হচ্ছে। এই নিষেধাজ্ঞা উঠে যাওয়ায় এই দেশগুলিতে আটকে থাকা জার্মানরা শুধু নন, এই দেশগুলির বাসিন্দারাও জার্মানিতে যেতে পারবেন। এর আগে করোনার নিত্যনতুন ভ্যারিয়েন্ট সামনে আসার পরই দেশের করোনা সংক্রমণ কমাতে একাধিক দেশের উপর এই নিষেধাজ্ঞা জারি করেছিল জার্মান প্রশাসন।

[আরও পড়ুন: আমেরিকায় ভেঙে পড়া বহুতলের ধ্বংসস্তূপ থেকে উদ্ধার ২৮টি মৃতদেহ, এখনও নিখোঁজ শতাধিক]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement