BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৭  সোমবার ২১ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

বিশ্বে প্রথম, নজির গড়ে ২ বার করোনায় আক্রান্ত যুবক, উদ্বিগ্ন চিকিৎসকরা

Published by: Soumya Mukherjee |    Posted: August 25, 2020 6:55 pm|    Updated: August 25, 2020 6:55 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রথম থেকে বিজ্ঞানীরা যে আশঙ্কা করছিলেন, তাই সত্যি হল। সুস্থ হয়ে যাওয়ার পরেও ফের করোনায় আক্রান্ত হলেন হংকং (Hong Kong) -এর এক যুবক। এখনও পর্যন্ত বিশ্বের ইতিহাসে সরকারিভাবে এই ঘটনা প্রথম ঘটেছে বলে জানা গিয়েছে। বিষয়টি নিয়ে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে চিকিৎসকদের মধ্যেও।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে, গত মার্চ হংকংয়ের ৩৩ বছরের ওই যুবকের শরীরে করোনা ভাইরাসের জীবাণু পাওয়া গিয়েছিল। এর জেরে ১৪ দিন হাসপাতালে ভরতি ছিলেন তিনি। সুস্থ হওয়ার পর বেশ কিছুদিন বাড়িতে বিশ্রামও নেন। গত কয়েকদিন আগে একটি কাজের জন্য স্পেনে (Spain) গিয়েছিলেন ওই যুবক। সেখান থেকে ফেরার পর তাঁর শরীরে আবার করোনার জীবাণু পাওয়া যায়। বিষয়টি জানাজানি হওয়ার পরেই শোরগোল পড়ে যায় চিকিৎসকদের মধ্যে। এরপর ওই যুবকটির নমুনা পরীক্ষা করে জানা যায়, মার্চে তাঁর শরীরে যে প্রজাতির করোনা ভাইরাসের হদিশ পাওয়া গিয়েছিল তার সঙ্গে নতুনটির মিল নেই।

[আরও পড়ুন: পাকিস্তানে ফের অনাচার, ভাঙা হল হনুমান মন্দির-সহ হিন্দুদের ২০টি বাড়ি ]

বিষয়টি শুনে অবাক লাগলেও এই বিষয়ে আগেই সতর্ক করেছিলেন বিশেষজ্ঞরা। আশঙ্কা প্রকাশ করে জানিয়েছিলেন, চিকিৎসায় একবার সেরে উঠলেই যে কোনও আক্রান্তের শরীরে ফের করোনার জীবাণু বাসা বাঁধবে না তা কখনই বলা যাবে না। সেই আশঙ্কা সত্যি করে দ্বিতীয়বারের জন্য করোনায় আক্রান্ত হলেন হংকংয়ের যুবক।

[আরও পড়ুন: যুদ্ধবিমান নিয়ে ‘কাজিয়া’, আমেরিকা ও ইজরায়েলের সঙ্গে বৈঠক বাতিল করল আমিরশাহী]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement