BREAKING NEWS

১৭  আষাঢ়  ১৪২৯  শনিবার ২ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

করোনা মোকাবিলায় ভারতের পাশে সুন্দর পিচাই, পাঁচ লক্ষ টাকা অনুদান গুগল সিইও’র

Published by: Sulaya Singha |    Posted: April 13, 2020 3:11 pm|    Updated: April 13, 2020 3:11 pm

Google CEO Sundar Pichai donates Rs 5 crore to fight against COVID-19

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা মোকাবিলায় গোটা দেশ একজোট হয়ে লড়ছে। যে যার সাধ্যমতো আর্থিক অনুদান দিয়ে প্রশাসনের পাশে দাঁড়ানোর চেষ্টা করছে। এবার COVID-19 রুখতে বদ্ধপরিকর স্বেচ্ছাসেবী সংস্থা গিভ ইন্ডিয়াকে (Give India) অর্থ দিয়ে সাহায্য করলেন গুগলের সিইও সুন্দর পিচাই।

এর আগে গুগলের তরফে ও সংস্থাকে পাঁচ কোটি টাকা অনুদান হিসেবে দেওয়া হয়েছিল। এবার পিচাই নিজেও একই পরিমাণ অর্থ দান করলেন। অর্থ সাহায্য পেয়ে টুইটারে সুন্দর পিচাইকে ধন্যবাদ জানিয়েছে গিভ ইন্ডিয়া। লেখে, “করোনা মোকাবিলায় দিনমুজরদের সাহায্যার্থে অর্থের অত্যন্ত প্রয়োজন। সেই মানুষগুলির কথা ভেবে পাঁচ কোটি টাকা দেওয়ায় সুন্দর পিচাইকে অনেক ধন্যবাদ।”
দেশে লাফিয়ে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। এই সংকটের সময় ৮০০ মিলিয়ন ডলার দেওয়ার কথা জানিয়েছিল গুগল। সেই সঙ্গে অ্যাপেলের সঙ্গে হাত মিলিয়ে প্রযুক্তির ব্যবহার করে করোনা আক্রান্তদের চিহ্নিত করার কাজও করছে এই সার্চ ইঞ্জিন। এবার ভারতের জন্য এগিয়ে এলেন পিচাইও।

[আরও পড়ুন: সংক্রমণ রোধে নয়া পদক্ষেপ দিল্লির, জীবাণুমুক্তকরণে ব্যবহার জাপানি মেশিনের]

এর আগে টাটা ট্রাস্ট ও টাটা গ্রুপের তরফে দেড় হাজার কোট টাকা দেওয়া হয় কেন্দ্রের ত্রাণ তহবিলে। উইপ্রো এবং আজিম প্রেমজি ফাউন্ডেশনের তরফে ১,১২৫ কোটি তুলে দেওয়া হয়েছে করোনা মোকাবিলার জন্য। এছাড়াও জনসারাধণকে স্যানিটাইজার-মাস্ক দেওয়া, তাঁদের খাবারেরও ব্যবস্থা করেছে একাধিক সংস্থা। এদিকে, সোমবারই ই-ওয়ালেট সংস্থা পেটিএম জানিয়েছে, সেনা, সিআরপিএফ এবং স্বাস্থ্যকর্মীদের হাতে তারা চার লক্ষ মাস্ক এবং ১০ লক্ষ সুরক্ষার সরঞ্জাম তুলে দিয়েছে। একটি বিজ্ঞপ্তিতে পেটিএম বলেন, “আমরা সাবান, হ্যান্ডওয়াশ, স্যানিটাইজার ইত্যাদি পৌঁছে দিচ্ছি। এই কঠিন পরিস্থিতির সঙ্গে যাঁরা লড়াই করছেন, আশা করি এসব জিনিস তাঁদের কাজে লাগবে।।”

[আরও পড়ুন: ‘লকডাউন ভেঙে রাস্তায় কেন’, জানতে চাইতেই পুলিশকর্মীদের গণপিটুনি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে