BREAKING NEWS

১৩  আষাঢ়  ১৪২৯  মঙ্গলবার ২৮ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বহুতলের দেওয়ালে ধাক্কা, মৃত অন্তত ৪০০ পরিযায়ী পাখি

Published by: Sangbad Pratidin Digital |    Posted: May 8, 2017 10:48 am|    Updated: May 8, 2017 10:48 am

Heartbreaking!!! 400 birds die after flying into Texas skyscraper

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: থরে থরে সাজানো নিথর দেহ। বিভিন্ন জায়গা থেকে এসেছিল সকলে। নতুন আকাশের চাহিদায়। কিন্তু মানুষের উচ্চাশার বহুতলে ধাক্কা খেয়ে প্রাণ দিতে হল সকলকে।  বহুতলের দেওয়ালে ধাক্কা খেয়ে এভাবেই মৃত্যু হল অন্তত ৪০০ পরিযায়ী পাখির। ঘটনাটি ঘটেছে আমেরিকার টেক্সাস শহরে।

[ঘাড় ঘুরছে ১৮০ ডিগ্রি, ‘রাবার বয়’কে দেখে বিস্মিত দেশবাসী]

জানা গিয়েছে, ২০টিরও বেশি প্রজাতির পরিযায়ী পাখির মৃত্যু হয়েছে এই ঘটনায়। যার মধ্যে বেশিরভাগই ন্যাশভিলে ওয়ারব্লার প্রজাতির। ছোট্ট এই পাখিগুলি সাধারণত উত্তর ও মধ্য আমেরিকায় দেখা যায়। মাঝেমধ্যেই অন্যত্র যাতায়াত করে থাকে। অন্যান্য প্রজাতির পাখিরাও মধ্য ও উত্তর আমেরিকা থেকেই আসছিল বলে ধারণা গালভেস্টন পুলিশের বন্যপ্রাণী সংরক্ষণ বিভাগের কর্মী জশ হেন্ডারসনের।

[বিদায় বসিতের, ভারতে নয়া পাক রাষ্ট্রদূত হচ্ছেন সোহেল মাহমুদ]

তাঁর অনুমান, সম্ভবত ঝড়ের কারণেই স্বাভাবিক উচ্চতার থেকে একটু নিচেই উড়ছিল পাখিগুলি। বহুতলটিতে আলো জ্বলায় দূর থেকে দেখে তাদের মনে হয়েছিল হয়তো চাঁদ কিংবা সূর্যের মতো কোনও বস্তু। সেই কারণেই সেদিকে আকর্ষিত হয় তাঁরা। আর বহুতলের দেওয়ালে ধাক্কা খেয়ে নিচে পড়ে যায়। পরদিন সকালে অফিসের সাফাই কর্মীরা এসে মৃত পাখিদের দেখতে পায়। তবে দলবেঁধে ওড়ার কারণেই এত পাখির একসঙ্গে মৃত্যু হয়েছে, না একে একে পাখিরা এসে দেওয়ালে ধাক্কা খেয়েছে, সে বিষয়ে নিশ্চিত করে বলতে পারেননি হেন্ডারসন।

[আধার কার্ডে নামের বানান ভুল? নিজেই শুধরে নিন এই পদ্ধতিতে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে