৭ ভাদ্র  ১৪২৬  রবিবার ২৫ আগস্ট ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের মার্কিন মুলুকে জাতিবিদ্বেষের শিকার ভারতীয়। এবার নিউ ইয়র্কে এক হিন্দু পুরোহিতকে রাস্তায় আক্রমণ করা হল। গুরুতর জখম অবস্থায় স্থানীয় হাসপাতালে ভরতি করা হয়েছে তাঁকে।

চিকিৎসকরা জানিয়েছেন যে, ওই পুরোহিতের শারীরিক অবস্থা বর্তমানে স্থিতিশীল। একটি ইউটিউব চ্যানেলকে ওই পুরোহিত জানিয়েছেন, মুখে যন্ত্রণা রয়েছে। এছাড়াও শরীরের নানা অংশেও আঘাত আছে। আক্রান্ত পুরোহিতের নাম স্বামী হরিশচন্দ্র পুরি। প্রাথমিকভাবে জানা গিয়েছে, বৃহস্পতিবার স্থানীয় সময় সকাল ১১ টা নাগাদ ওই পুরোহিত ফ্লোরাল পার্কের একটি মন্দির থেকে বেরিয়ে হাঁটছিলেন, তখনই পিছন থেকে তাঁকে এক ব্যক্তি আক্রমণ করে। প্রাথমিক তদন্তে অনুমান, জাতিবিদ্বেষের কারণেই ওই ব্যক্তিকে আক্রমণ করা হয়েছে। ইতিমধ্যেই ওই ঘটনায় ৫২ বছর বয়সি সার্জিও গুয়েভা নামে এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ। বেশ কয়েকবার জেরা করা হয়েছে। কেন এই আক্রমণ তা খতিয়ে দেখা হচ্ছে। ঘটনার জেরে ওই মন্দিরের নিরাপত্তা জোরদার করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, হামলার নেপথ্যে রয়েছে জাতিবিদ্বেষ। ওই পুরোহিতকর আক্রমণ করার সময় হামলাকারী বারবার বলছিল, ‘এই পাড়া আমার| এখানে তোমাদের জায়গা নেই।’, তাৎপর্যপূর্ণভাবে, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বর্ণবিদ্বেষী মন্তব্যের পরের দিনই এই ঘটনাটি ঘটেছে| উল্লেখ্য গত রবিবার, মার্কিন কংগ্রেসের স্পিকার ন্যান্সি পেলোসির সমালোচনা করেছিলেন ডেমোক্র্যাট পার্টির চার কৃষ্ণাঙ্গ মহিলা জনপ্রতিনিধি। তাঁদের মধ্যে হঠাৎ নাক গলিয়ে ট্রাম্প উপদেশ দেন, “চার ‘প্রগতিশীল’ ডেমোক্র্যাট কংগ্রেস সদস্যা এমন দেশ থেকে এসেছেন, যেখানকার সরকার সম্পূর্ণ বিপর্যস্ত। তারা জঘন্য, সবচেয়ে দুর্নীতিগ্রস্ত ও বিশ্বের যে কোনও সরকারের চেয়ে অপদার্থ। সত্যি বলতে কী, ওই সব দেশে আদৌ সরকার আছে কি না, তা নিয়েই সন্দেহ জাগে। সবচেয়ে মজার ব্যাপার হল, সেই সব দেশ থেকে চার মহিলা এসে বিশ্বের সবচেয়ে শক্তিশালী রাষ্ট্রকে উপদেশ দিচ্ছেন, সরকার কীভাবে চালানো উচিত। তোমরা যে দেশ থেকে এসেছ, সেখানেই ফিরে যাচ্ছ না কেন। গিয়ে সেখানকার সমস্যা মেটাও। তারপর ফিরে এসে আমাদের দেশ চালাতে শিখিও।”

[আরও পড়ুন: পাকিস্তানের হাসপাতালে আত্মঘাতী হামলা, মৃত দুই পুলিশকর্মী-সহ ৯]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং