BREAKING NEWS

১৩ ফাল্গুন  ১৪২৭  শুক্রবার ২৬ ফেব্রুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

আবারও খুনের হুমকি মালালাকে! ইমরান ও পাক সেনাকে কাঠগড়ায় তুললেন ক্ষুব্ধ নোবেলজয়ী

Published by: Biswadip Dey |    Posted: February 18, 2021 4:05 pm|    Updated: February 18, 2021 7:31 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফিরে এল ন’বছর আগের দুঃসহ স্মৃতি। ২০১২ সালে নোবেলজয়ী পাক (Pakistan) সমাজকর্মী মালালা ইউসুফজাইকে (Malala Yousfzai) গুলি করেছিল এক সন্ত্রাসবাদী। সেই ঘটনায় শিউরে উঠেছিল গোটা বিশ্ব। তখন মালালা ছিলেন স্কুলছাত্রী। আজ তিনি নোবেলজয়ী প্রভাবশালী। কিন্তু এত বছরেও আততায়ীর মানসিকতায় কোনও বদল হয়নি। আবারও মালালাকে টুইট করে খুনের হুমকি দিয়েছে সে। সেই হুমকির জবাবে মুখ খুললেন মালালাও। কাঠগড়ায় তুললেন পাক প্রধানমন্ত্রী ইমরান খানকে।

সরাসরি টুইটারে হুমকি দিয়ে ‘তহরিক-ই-তালিবান পাকিস্তান’-এর প্রাক্তন মুখপাত্র এহসান জানিয়েছে, ”পরের বার আর কোনও ভুল হবে না।” অর্থাৎ আবারও মালালাকে গুলি করার সুযোগ পেলে সে লক্ষ্যভেদ করবে। এহেন ভয়ংকর হুমকির পরে তার অ্যাকাউন্ট চিরতরে বন্ধ করে দিয়েছে টুইটার কর্তৃপক্ষ।

ওই টুইটটি শেয়ার করেই মালালা কার্যত কাঠগড়ায় তুললেন পাক প্রধানমন্ত্রী ও পাক সেনাকে। ঠিক কী লিখেছেন মালালা? টুইটারে তাঁকে লিখতে দেখা যায়, ”তহরিক-ই-তালিবান পাকিস্তানের প্রাক্তন মুখপাত্র আমার ও আরও অনেক নিরীহ মানুষের উপরে হামলার দায় স্বীকার করেছে। এবার সে সোশ্যাল মিডিয়ায় হুমকিও দিতে শুরু করেছে। ও কী করে পালাল?” এরপরই তিনি ট্যাগ করে দেন পাক সেনা ও ইমরান খানকে।

[আরও পড়ুন: রক্ষকই ভক্ষক! পাকিস্তানে হিন্দু নাবালিকাকে ইসলাম গ্রহণে বাধ্য করল পুলিশকর্মী]

প্রসঙ্গত, গত বছরের জানুয়ারি মাসে পাকিস্তানের জেল থেকে পালিয়ে যায় এহসান। সেই সময় বিরোধীরা এই ইস্যু নিয়ে প্রতিবাদের ঝড় তোলে। পাক প্রধানমন্ত্রীর ‘নিপাট অপদার্থতা’র কারণেই এহসান পালিয়েছে বলে অভিযোগ করে তারা। পরে এহসান একটি অডিও বার্তা পোস্ট করে নিজের জেল থেকে পালানোর কথা ঘোষণা করে।

২০১২ সালের অক্টোবর মাসে স্কুল থেকে ফেরার সময় মালালাকে লক্ষ্য করে গুলি চালিয়েছিল এহসান। সেই সময় তাঁর বয়স ছিল পনেরো। মুখোশধারী আততায়ীর গুলি তাঁর বাঁ ভুরু ঘেঁষে কাঁধে এসে লাগে। সেই হামলার ঘটনায় সমালোচনার ঝড় উঠেছিলগোটা বিশ্বে। আততায়ীর নয়া হুমকি আবারও যেন ফিরিয়ে দিল সেই ভংয়কর ঘটনার স্মৃতি।

[আরও পড়ুন: কূটনৈতিক মঞ্চে ধাক্কা খেল পাকিস্তান, শ্রীলঙ্কার পার্লামেন্টে বাতিল ইমরানের বক্তৃতা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement