২১  আষাঢ়  ১৪২৯  বুধবার ৬ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

গাভাসকর, কপিল, সিধু, আমিরকে শপথগ্রহণে ডাক ইমরানের

Published by: Suparna Majumder |    Posted: August 2, 2018 8:57 am|    Updated: August 2, 2018 8:57 am

Imran Khan invites Sunil Gavaskar, Kapil Dev, Sidhu, Aamir at oath-taking ceremony

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শপথগ্রহণ অনুষ্ঠানে সুনীল গাভাসকর, কপিল দেব, নভজ্যোৎ সিং সিধু এবং অভিনেতা আমির খানকে আমন্ত্রণ জানালেন পাকিস্তানের হবু প্রধানমন্ত্রী ইমরান খান। ১১ আগস্ট শনিবার পাকিস্তানের প্রধানমন্ত্রী হিসাবে শপথ নিতে চলেছেন তেহরিক-ই-ইনসাফ দলের সুপ্রিমো ইমরান। ক্রিকেট দুনিয়ায় নিজের সমসাময়িক প্রতিবেশী দেশের দুই প্রতিদ্বন্দ্বীকে আমন্ত্রণ জানিয়ে অসাধারণ কূটনৈতিক সৌজন্যের নজির রাখলেন তিনি। শুধু তাই নয়, বলিউডি নায়ক আমির খানের সঙ্গেও তাঁর সম্পর্ক ভালই। আমিরের অভিনয় এবং ছবির ভক্ত ইমরান। সাম্প্রতিক অতীতে আমিরের ‘দঙ্গল’ ছবিটির ভূয়সী প্রশংসা করেছেন তিনি। তাই আমিরের গুণমুগ্ধ ইমরান আমিরকে আমন্ত্রণ জানাবেন এটাই স্বাভাবিক ছিল।

বুধবার জল্পনা ছিল, ইমরান শপথগ্রহণ অনুষ্ঠানে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং সার্ক গোষ্ঠীভুক্ত দেশগুলির বাকি রাষ্ট্রপ্রধানদেরও আমন্ত্রণ জানাবেন ইমরান। কিন্তু সেই জল্পনায় জল ঢেলে দিয়ে ইমরানের দলের মুখপাত্র ফাওয়াদ চৌধুরি বলেন, পাকিস্তানের তদারকি সরকারের অধীন পাক বিদেশমন্ত্রকের সঙ্গে কথা বলেই এ ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে। বিদেশি রাষ্ট্রপ্রধানদের আমন্ত্রণ জানানোর ব্যাপারে এখনও কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি।

[বন্ধুত্বের অঙ্গীকার! শপথগ্রহণে মোদিকে আমন্ত্রণ জানাতে চলেছেন ইমরান খান]

তবে কপিলদেব, গাভাসকার, সিধুর মতো জনপ্রিয় ক্রিকেটারদের আমন্ত্রণ জানিয়ে ইমরান ভারতীয়দের কাছে বন্ধুত্বের বার্তাই দিলেন বলে মনে করা হচ্ছে। সংবাদ প্রতিদিন-এর তরফে বুধবার কপিলদেবের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, ইমরানের শপথ গ্রহণের আমন্ত্রিত হওয়ার খবর তিনি সংবাদমাধ্যমে জেনেছেন। এখনও সরকারিভাবে কোনও আমন্ত্রণপত্র হাতে পাননি। আমন্ত্রণ পেলে তিনি এ ব্যাপারে প্রতিক্রিয়া দেবেন। গাভাসকর, আমিরের তরফে এখনও কোনও প্রতিক্রিয়া মেলেনি। তবে নভজ্যোৎ সিং সিধু জানিয়েছেন, তিনি যাচ্ছেন। তাঁর যুক্তি, ইমরান খেলোয়াড়। তাই তাঁকে বিশ্বাস করাই যায়।

উল্লেখযোগ্য ঘটনা হল, এই তালিকায় নাম নেই ভারতের দীর্ঘদিনের অধিনায়ক মহম্মদ আজহারউদ্দিন এবং দিলীপ বেঙ্গসরকারের। আমির খানকে আমন্ত্রণ জানালেও সলমন খান, শাহরুখ খান এবং বলিউডের কাপুরদের কাউকে এখনও আমন্ত্রণ ইমরান জানাননি বলেই পাক সংবাদমাধ্যম জানিয়েছে।

১১ আগস্ট শনিবার পাকিস্তানের প্রধানমন্ত্রী পদে শপথ নিতে চলেছেন ইমরান খান। তাঁকে শপথবাক্য পাঠ করাবেন পাক প্রেসিডেন্ট মামনুন হুসেন। ১৪ আগস্ট পাকিস্তানের স্বাধীনতা দিবস। সেদিন জাতির উদ্দেশে ভাষণ দেবেন ইমরান। বৃহস্পতিবারই নিজের সরকারি বাসভবনে উঠে যান ইমরান। কঠোর নিরাপত্তার বেড়াজালে ঘিরে ফেলা হয় হবু প্রধানমন্ত্রীর বাসভবন ও মিনিস্টারস এনক্লেভ। এদিকে, ইমরানের জমানায় পাকিস্তানের সঙ্গে সম্পর্ক কীরকম হবে সেই প্রসঙ্গে ভারতীয় বিদেশমন্ত্রক এদিন সাফ জানিয়েছে, পাকিস্তানের সঙ্গে অর্থপূর্ণ আলোচনা তখনই সম্ভব যখন সন্ত্রাসমুক্ত পরিবেশ গড়ে উঠবে। সন্ত্রাসে মদত এবং আলোচনা একসঙ্গে চলতে পারে না। আর এই পরিবেশ গড়ে তোলার দায় পুরোটাই পাকিস্তানের।

[জল্পনার অবসান, ১১ আগস্ট প্রধানমন্ত্রী পদে শপথ নিচ্ছেন ইমরান খান]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে