BREAKING NEWS

০৯  আষাঢ়  ১৪২৯  শনিবার ২৫ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

নাসিরুদ্দিনকে হাতিয়ার করে সংখ্যালঘু ইস্যুতে মোদি সরকারকে তোপ ইমরানের

Published by: Sulaya Singha |    Posted: December 23, 2018 9:10 am|    Updated: December 23, 2018 12:23 pm

Imran Khan takes a dig at Modi govt

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নাসিরুদ্দিন শাহের মন্তব্য নিয়ে বিতর্কের ঝড় উঠেছে দেশজুড়ে। রাজস্থানের আজমেড়ে ইতিমধ্যেই বাতিল করে দেওয়া হয়েছে তাঁর অনুষ্ঠান। এমন পরিস্থিতিকে হাতিয়ার করে এবার মোদি সরকারের দিকে তোপ দাগলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। তিনি সাফ বলে দিলেন, মোদি সরকারকে দেখিয়ে দেব কীভাবে সংখ্যালঘুদের সঙ্গে ব্যবহার করতে হয়।

উত্তরপ্রদেশের বুলন্দশহরে পুলিশ অফিসার সুবোধকুমার সিংকে পিটিয়ে মেরে ফেলা এবং সারা দেশে বাড়তে থাকা হিংসার কথা নিয়ে মন্তব্য করেছিলেন প্রবীণ অভিনেতা। এদেশে তাঁর সন্তানরা সুরক্ষিত নয়। কারণ, তিনি এবং তাঁর স্ত্রী, কেউই তাঁদের সন্তানদের ধর্মের পাঠ দেননি। তারপর থেকেই শুরু হয়েছে বিতর্ক। এই ঘটনার জেরে উত্তরপ্রদেশের নবনির্মাণ সেনার সভাপতি অমিত জানি আগামী বছর ১৪ আগস্ট অভিনেতার নামে করাচির টিকিটও কেটে দেন। অমিত জানান, এত ভয় পেলে এদেশে থাকা যাবে না। এবার এই বিষয়কে ঢাল করেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সরকারকে একহাত নিলেন ইমরান খান। সেই সঙ্গে সন্ত্রাস দমন প্রসঙ্গে আন্তর্জাতিক মহলে তাঁর যে চাপ বাড়ছে, এর মাধ্যমে তার মোকাবিলার চেষ্টাও করলেন তিনি। পাক প্রধানমন্ত্রী বলেন, “মোদি সরকারকে দেখিয়ে দেব সংখ্যালঘুদের সঙ্গে কী আচরণ করতে হয়। এখন তো ভারতে অনেকেই বলছেন সংখ্যালঘুদের সঙ্গে একইরকম ব্যবহার করা হচ্ছে না।” তবে ইমরানকে পালটা দিয়ে নাসির বলেন, “আমরা সত্তর বছর ধরে স্বাধীন। নিজের দেশের খেয়াল কীভাবে রাখতে হয় জানি। আপনি এই বিষয়ে ঢুকবেন না।”

[৬ সঙ্গীর নিকেশের বদলা! জওয়ানদের উপর গ্রেনেড হামলা জঙ্গিদের]

এদিকে নাসিরের মন্তব্যের কটাক্ষ করলেন বলিউডের আরেক অভিনেতা অনুপম খের। বিজেপি ঘনিষ্ঠ বিশিষ্ট অভিনেতা বলেন, “এ দেশে স্বাধীনতার অভাব তোনেই। সেনাবাহিনীকে হেনস্থা করা থেকে শুরু করে বায়ুসেনাপ্রধানকে কুকথা বলা, সেনা দিকে করে পাথর ছোঁড়া,সবই করা যায়। আর কত স্বাধীনতা চাই?” অনুপম খেরের সুরেই গলা মিলিয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী মুখতার আব্বাস নকভি। তাঁর কথায়, “নাসিরুদ্দিন শাহের সন্তানদের ভয় পাওয়ার কোনও কারণ নেই। সহিষ্ণুতা দেশের ডিএনএ-তে রয়েছে। তিলকে তাল করা হচ্ছে মাত্র।” তবে এমন পরিস্থিতিতে নাসিরের পাশে দাঁড়িয়েছেন অভিনেত্রী রিচা চাড্ডা, স্বরা ভাস্কর। অভিনেতার বক্তব্য নিয়ে বিতর্ক হওয়া উচিত হয় বলেই মনে করছেন তাঁরা।

[‘নাসিরুদ্দিন বিশ্বাসঘাতক’, অভিনেতাকে পাকিস্তানের টিকিট দিল নবনির্মাণ সেনা]

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে