০৯  আষাঢ়  ১৪২৯  রবিবার ২৬ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

প্রেম কোনও বয়স মানে না, বৃদ্ধাকে বিয়ে করে প্রমাণ করল এই কিশোর

Published by: Sangbad Pratidin Digital |    Posted: July 12, 2017 9:15 am|    Updated: July 12, 2017 9:15 am

In Indonesia 16 year old boy marries 71 year old woman

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রেম কী বয়সের মাপকাঠিতে আটকে থাকে। কিংবা বয়সের ব্যবধান বেড়ে গেলে সম্ভব হয় না। মিথ ভাঙলেন ইন্দোনেশিয়ার এক দম্পতি। যাদের গল্প একেবারে ছকভাঙা। পাত্রর বয়স ১৬, পাত্রীর ৭১। পাত্রী বিধবা। এর আগে দুবার বিয়ে হয়েছে। ছেলের বয়স ১৯। তৃতীয়বার বিয়ের পিঁড়িতে বসার সময় ৫৫ বছরের ব্যবধান মাথায় আনেননি। প্রেমের টানে পরিবারের বাধা পেরিয়ে রোহায়া বিয়ে করেছেন হাঁটুর বয়সি সালামাত রিয়াদিকে। মুসলিম প্রধান ইন্দোনেশিয়ায় অসমবয়সিদের এই বিয়ে নিয়ে এখন শোরগোল পড়েছে। ধর্মগুরুদের একাংশ প্রশ্ন তুলেছে।

[মৌলবাদীদের রক্তচক্ষু উপেক্ষা করে বন্ধুকে বিয়ে করলেন এই মুসলিম যুবক]

ফরাসি প্রেসিডেন্ট হওয়ার পর ইমানুয়েল ম্যাকঁর দাম্পত্য জীবন নিয়ে আলোচনার শেষ নেই। কারণ, ইমানুয়েলের সঙ্গে তাঁর স্ত্রীর বয়সের তফাত ২৯ বছর। দুনিয়ার অনেক সেলিব্রেটিও অসম বয়সির সঙ্গে প্রেমে পড়েছেন। বিয়েও করেছেন। তবে বয়সের তফাত ৫৫ বছর হয়নি। দক্ষিণ-পূর্ব এশিয়ায় সেই নজির দেখা গেল। দক্ষিণ সুমাত্রার ১৬ বছরের সালামাত রিয়াদি সদ্য বিয়ে করেছেন তাঁর প্রেমিকাকে। পাত্রী ৭১ বছরের রোহায়া। তাঁদের প্রেম কাহিনি এবং বিয়ে পর্যন্ত সম্পর্ক গড়ানোর ঘটনা সিনেমার মতো। ৫৫ বছরের ব্যবধানের জন্য অনেক বাধা ছিল। কোনওভাবে সালামাত তার বাড়ির লোকজনকে রাজি করিয়েছিলেন। কিন্তু বেঁকে বসে রোহায়ার পরিবার। রোহায়া ছিলেন বিধবা। এর আগে দুবার তাঁর বিয়ে হয়। ১৯ বছরের এক ছেলেও আছে রোহায়ার। তাঁর সবথেকে কাছের মানুষ ছিলেন দাদা। যিনি আশঙ্কা করেছিলেন ফের বিয়ে হলে পরিবারের লজ্জা বাড়বে। প্রথমে সালোয়ার ছেলের কাছে বিয়ের প্রস্তাব দিয়েছিলেন সালামাত। যা শুনে চমকে গিয়েছিলেন সালোয়া পুত্র। গড়মসির পর রাজি হলেও, সে জানিয়েছিল এই নিয়ে কয়েকজনের মতামত নেওয়া প্রয়োজন। এক ধর্মগুরুর কাছে যান সালামাত। তিনি জানিয়েছিলেন দুই পরিবারের সম্মতি থাকলে তাঁর আপত্তির কিছু নেই। তারপরও বেঁকে বসেন সালোয়ার দাদা। ফের ধর্মগুরুর দ্বারস্থ হয়ে ওই যুগল জানিয়ে দেয় বিয়ে না হলে তাঁরা আত্মঘাতী হবেন। বিয়েতে শেষ পর্যন্ত হাজির হন সালোয়ার দাদা রউফ।

[OMG! প্রধানমন্ত্রী মোদির জন্য ভেঙে গেল বিয়ে!]

ইন্দোনেশিয়ার সোশাল মিডিয়ার প্রেম থেকে বিয়ের পিঁড়িতে ওঠার এই কাহিনি এখন মুখে মুখে ফিরছে। সালামাত বিয়ের পর রোহায়ার বাড়িতে গিয়ে উঠেছে। তবে অনেকেই বাঁকা কথা বললেও, অধিকাংশই এই বিয়েকে সমর্থন করেছেন। ইন্দোনেশিয়ায় ছেলেদের বিয়ের বয়স ১৯, মেয়েদের ১৬। প্রেমের টানে কি নিয়ম ভাঙলেন না সালামাত। বছর দুয়েক পর তিনি আইনিভাবে বিয়ে করবেন না বলে জানিয়েছেন পাত্র। তবে ইন্দোনেশিয়ায় এর আগেও এমন নজির রয়েছে। গত ফেব্রুয়ারিতে ৮২ বছরের এক বৃদ্ধ বিয়ে করেছিলেন ২৮ বছরের যুবতীকে। বয়স যে শুধু সংখ্যা, আর কয়েকটি উদাহরণের মতো সালমাতাদের বিয়েও সে কথা প্রমাণ করল।

দেখুন সেই বিয়ের ভিডিও:

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে