BREAKING NEWS

১ আষাঢ়  ১৪২৮  বুধবার ১৬ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

বন্দুকবাজের নিশানায় রাশিয়ার স্কুল, এলোপাথাড়ি গুলিতে প্রাণ গেল ১১ পড়ুয়ার

Published by: Paramita Paul |    Posted: May 11, 2021 4:58 pm|    Updated: May 11, 2021 5:25 pm

In Russian school shooting 11 killed| Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের বন্দুকবাজদের নিশানায় স্কুল। অতর্কিত হামলায় রাশিয়ায় (Russia) অন্তত ১১ জন পড়ুয়ার মৃত্যু হয়েছে। গুরুতর জখম অবস্থায় হাসপাতালে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে শতাধিক পড়ুয়া। রাশিয়ার কাজান শহরের এই ঘটনায় ১৯ বছরের এক তরুণকে গ্রেপ্তার করেছে পুলিশ।

রাশিয়ার সংবাদ সংস্থা আরআইএ এবং সোশ্যাল মিডিয়া সূত্রে খবর, কাজান মুসলিম অধ্যুষিত প্রদেশ টাটারস্থানের রাজধানী। সেখানের চারতলা একটি স্কুল বিল্ডিংয়ে ঢুকে হামলা চালায় বন্দুকবাজরা। ১৭৫ রাউন্ড গুলি চলেছে বলে খবর। এই হামলার বেশকিছু ভিডিও সোশ্যাল মিডিয়ায় আপলোড করা হয়েছে।

[আরও পড়ুন: ভুল করে একসঙ্গে করোনা টিকার ৬ ডোজ দেওয়া হল ইটালির তরুণীকে! তারপর…]

সেই ভিডিওতে দেখা গিয়েছে, কয়েক জন পড়ুয়া প্রাণ বাঁচাতে স্কুল বিল্ডিংয়ের তিন তলার বারান্দা থেকে ঝাঁপ দেয়। তবে শেষরক্ষা হয়নি। স্থানীয় সূত্রে খবর, স্কুলের ভিতর থেকে বিস্ফোরণেরও শব্দ শোনা গিয়েছিল। হামলার খবর পেয়েই স্কুল বিল্ডিং ঘিরে ফেলে রাশিয়ার পুলিশ ও সেনা। পরে এক হামলাকারীকে গ্রেপ্তার করে বলে খবর। তবে আরও একজন পলাতক বলে খবর। হামলাকারীদের পরিচয় এখনও জানা যায়নি। কেন এই হামলা হল, তাও স্পষ্ট নয়। কারণ জানতে তদন্ত শুরু করেছে পুলিশ।

 

উল্লেখ্য, রাশিয়ায় এ ধরনের হামলা খুব একটা হয় না। এর আগে ২০১৮ সালে রাশিয়া অধিকৃত ক্রিমিয়াতে এরকম একটি ঘটনা ঘটেছিল। সেই সময় একটি কলেজে হামলা চালানো হয়েছিল। ঘটনায় ১৯ জন প্রাণ হারিয়েছিল। তিন বছর পর ফের স্কুলে হামলা হল।

[আরও পড়ুন: অ্যাস্ট্রাজেনেকার এক ডোজ টিকা করোনায় মৃত্যুর ঝুঁকি কমাতে পারে ৮০%, দাবি গবেষণায়]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement