BREAKING NEWS

১ আশ্বিন  ১৪২৭  শুক্রবার ১৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

প্রবাসে লটারি জিতে রাতারাতি প্রায় ২১ কোটির মালিক ভারতীয়

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 10, 2018 5:24 am|    Updated: January 10, 2018 5:24 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভাগ্যে না থাকলে খড়কুটোও জোটে না। তবে যদি বৃহস্পতির কৃপা হয় তাহলে রাতারাতি কোটিপতি হওয়াও অসম্ভব কিছু নয়। এমন কথা শুনেছিলেন হরি কিষাণ। কিন্তু ভাবতে পারেননি এই শোনা কথাই সত্যি হয়ে যাবে তাঁর জীবনে। ফের আবু ধাবির বিগ টিকিট লটারিতে শিঁকে ছিড়ল এক ভারতীয়র। রাতারাতি প্রায় ২১ কোটি টাকার মালিক হলেন দুবাইয়ের বাসিন্দা।

[এশিয়ার প্রথম অভিনেতা হিসেবে গোল্ডেন গ্লোব জয় ভারতীয় বংশোদ্ভুতর]

আদতে কেরলের বাসিন্দা হরি কিষাণ। কাজের তাগিদে ২০০২ সালে দুবাইয়ে চলে যান তিনি। সেখানে বিজনেস ডেভলপমেন্ট ম্যানেজারের কাজ করেন। লটারি কেনার শখ তাঁর আগে খুব একটা ছিল না। তবে কয়েক মাস আগে থেকেএকটু নিজের ভাগ্য পরীক্ষার ইচ্ছে হয়। এর আগে দুই বার এই জ্যাকপট লটারি কিনেছেন হরি। কোনও পুরস্কার পাননি। তাই তৃতীয়বার আর খোঁজও নেননি। এমনকী লটারি সংস্থার পক্ষ থেকে ফোন এলেও তা তোলেননি অজানা নম্বর দেখে। কিন্তু খবর ছড়িয়ে পড়তেই আত্মীয়-পরিজন থেকে শুরু করে সাংবাদিকদেরও ফোন আসতে শুরু করে। তখন বিষয়টি জানে পারেন ৪৫ বছরের ব্যক্তি। কিন্তু বিশ্বাস করতে পারেননি রাতারাতি কোটিপতি হয়ে গিয়েছেন তিনি। সঙ্গে সঙ্গে স্ত্রীকে ফোন করেন। তাঁকে টিকিটের নম্বর দিয়ে অনলাইনে চেক করতে বলেন।  স্ত্রী মিলিয়ে দেখে তাঁকে আশ্বস্ত করেন। এরপরই নিজের সৌভাগ্যে বিশ্বাস হয় প্রবাসী ভারতীয়র।

[আমেরিকায় কর্মরত ভারতীয়দের জন্য সুখবর, পরিবর্তন নয়  H-1B ভিসায়]

কী করবেন এত টাকা দিয়ে? এই প্রশ্নই চারদিক থেকে আসছে। এ প্রশ্নের উত্তর এখনও জানেন না হরি। টাকা হাতে পাওয়ার পর সে ভাবনা চিন্তা করবেন। তবে কিছু অবশ্যই নিজের অবসরের জন্য বাঁচিয়ে রাখবেন। আর কিছু সন্তানের পড়াশোনার কাজে লাগাবেন। তার আগে অবশ্যই একবার ভারতে আসবেন। আর নিজের আপনজনদের সঙ্গে দেখা করবেন।

[এনাকে প্রশ্ন করুন, সাংবাদিকদের নিজের কাটআউট দেখিয়ে হাঁটা তাইল্যান্ডের প্রধানমন্ত্রীর]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement