Advertisement
Advertisement
Canada

নিজ্জর-নিধনে RAW-র দিকে আঙুল আগেই, কানাডায় ফের খুন ‘হাই প্রোফাইল’ গ্যাংস্টার

গুলিবিদ্ধ হয়ে মৃত্যু কুখ্যাত দুষ্কৃতীর ১১ বছরের ছেলেরও।

Indian-Origin Sikh Man Shot Dead In Gang Violence In Canada | Sangbad Pratidin

ছবি: প্রতীকী।

Published by: Kishore Ghosh
  • Posted:November 11, 2023 6:45 pm
  • Updated:November 11, 2023 6:45 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: খলিস্তানি তৎপরতা নিয়ে ভারত-কানাডা দ্বন্দ্বের মধ্যেই কানাডায় (Canada) নিহত কুখ্যাত ‘হাই প্রোফাইল’ গ্যাংস্টার। এডমন্টন শহরে প্রকাশ্যে দুপক্ষের ‘গ্যাংওয়ারে’ নিহত হয়েছেন ওই শিখ ব্যক্তি। গুলিবিদ্ধ হয়ে মৃত্যু হয়েছে তাঁর ১১ বছরের ছেলেরও। মাঝে খলিস্তানি জঙ্গি হরদীপ সিং নিজ্জরের খুনের ঘটনায় ভারতের দিকে আঙুল তুলেছিল কানাডা সরকার। নয়া হত্যাকাণ্ডে  RAW-এর ছায়া দেখছে অনেকে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, নিহত গ্যাংস্টারের নাম হরপ্রীত সিং উপ্পল (৪১)। বৃহস্পতিবার বিকেলে এডমন্টন শহরের একটি গ্যাস স্টেশনের সামনে হামলা হয় হরপ্রীতের উপরে। একটি গাড়িতে ছিলেন হরপ্রীত, তাঁর ছেলে এবং ছেলের এক বন্ধু। আততায়ীরা চোখের নিমেষে কুখ্যাত দুষ্কৃতী এবং তাঁর ছেলেকে গুলিতে ঝাঁঝড়া করে পালিয়ে যায়। অক্ষত ছেলের বন্ধু। পুলিশের দাবি, জেনে বুঝেই হরপ্রীতের ছেলেকেও খুন করা হয়েছে।

Advertisement

 

Advertisement

[আরও পড়ুন: পুরীর জগন্নাথ মন্দিরে হুড়োহুড়ি, পদপিষ্ট হয়ে আহত কমপক্ষে ১০]

এক পুলিশকর্তার দাবি, এতদিন গ্যাংওয়ারে পরিবারের উপরে, বিশেষত শিশুদের উপর হামলার চল ছিল না। ইদানীং সেই সীমারেখা লঙ্ঘন করছে দুষ্কৃতীরা। এখনও পর্যন্ত এই ঘটনায় কাউকে গ্রেপ্তার করা হয়নি। জানা গিয়েছে, নিহত দুষ্কৃতীর বিরুদ্ধে মাদক পাচার, বেআইনি অস্ত্র মজুত-সহ একাধিক মামলা রয়েছে। বিসি গ্যাংয়ের সদস্য ছিল উপ্পল। একদিন আগেই বিসির প্রতিপক্ষ ইউএন গ্যাংগের সদস্য আরেক কুখ্যাত দুষ্কৃতী পরমবীর চাহিল গুলিবিদ্ধ হয়ে খুন হন। বদলা নিতেই উপ্পল হত্যা বলে প্রাথমিকভাবে মনে করছে পুলিশ। এর পরেও রহস্য ঘনাচ্ছে জঙ্গি খতমের ঘটনায়।

 

[আরও পড়ুন: কুকির কবরে বাধা মেতেই, বিদ্বেষ বিষ মণিপুরে! বৈঠকে কেন্দ্রীয় কর্তারা

প্রসঙ্গত, খলিস্তানি জঙ্গি হরদীপ সিং নিজ্জরের হত্যার ঘটনার পর থেকে ভারত-কানাডা দ্বন্দ্ব চূড়ান্তে পৌঁছেছে। দিল্লি সমঝে দিয়েছে কানাডাকে, বিদেশে বসে ভারতের বিরুদ্ধে চক্রান্ত চলবে না, জঙ্গি তথা দুষ্কৃতীদের রেয়াত করা হবে না। এই বিষয়ে কানাডা সরকারকে বারবার ব্যবস্থা নিতে বলে হতাশ ভারত। উত্তপ্ত পরিস্থিতিতে অনেকেই হাই প্রোফাইল গ্যাংস্টারের হত্যার নেপথ্যে RAW-এর ছায়া দেখছে। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ