BREAKING NEWS

৭  আশ্বিন  ১৪২৯  মঙ্গলবার ২৭ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

দু’সপ্তাহে দ্বিতীয়বার, ফের যান্ত্রিক ত্রুটির কারণে পাকিস্তানে জরুরি অবতরণ ভারতের বিমানের

Published by: Subhajit Mandal |    Posted: July 17, 2022 10:05 am|    Updated: July 17, 2022 10:05 am

IndiGo Sharjah-Hyderabad flight diverted to Karachi after technical glitch | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের পাকিস্তানের মাটিতে জরুরি অবতরণ হল ভারতীয় বিমানের। রবিবার সকালে যান্ত্রিক ত্রুটি থাকায় ইন্ডিগোর (IndiGo) একটি বিমান করাচি বিমানবন্দরে জরুরি ভিত্তিতে অবতরণ করে। এখনও পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী ওই বিমানের যাত্রীরা নিরাপদেই আছেন। এই নিয়ে গত দু’সপ্তাহে দ্বিতীয়বার পাকিস্তানের মাটিতে নামল ভারতীয় বিমান।

সূত্রের খবর, রবিবার সকালে শারজা (Sharjah) থেকে হায়দরাবাদে আসার সময় মাঝ আকাশে ইন্ডিগোর 6E-1406 বিমানটিতে যান্ত্রিক ত্রুটি লক্ষ্য করেন পাইলট। সঙ্গে সঙ্গে তিনি বিমানটি করাচি বিমানবন্দরে জরুরি ভিত্তিতে অবতরণের সিদ্ধান্ত নেন। করাচি এয়ার ট্রাফিক কন্ট্রোল (ATC) থেকে সিগন্যাল মিলতেই পাকিস্তানের মাটিতে অবতরণ করে বিমানটি। সেকারণেই দুর্ঘটনা এড়ানো গিয়েছে। তবে বিমানের যাত্রীরা এখনও পাকিস্তানের মাটিতেই রয়েছেন।

[আরও পড়ুন: কোন অঙ্কে ধনকড়কে উপরাষ্ট্রপতি পদে প্রার্থী করল বিজেপি? রইল সম্ভাব্য পাঁচ কারণ]

সূত্রের খবর, যাত্রীদের উদ্ধার করতে ইন্ডিগোর তরফে আরেকটি বিমান করাচি বিমানবন্দরে পাঠানো হয়েছে। কিন্তু বারবার কেন এভাবে বিমানে যান্ত্রিক ত্রুটি ধরা পড়ছে, তা নিয়ে প্রশ্ন উঠছে। এই নিয়ে গত কয়েকদিনে অন্তত ৬ বার ইন্ডিগোর বিমানে কোনও না কোনও সমস্যা ধরা পড়ল। অসামরিক বিমান পরিবহণ মন্ত্রক সবকটি ঘটনাই খতিয়ে দেখছে।

[আরও পড়ুন: উপরাষ্ট্রপতি পদপ্রার্থী হিসেবে ধনকড়ের নাম নিয়ে এখনই মুখ খুলছে না তৃণমূল, সংশয়ে বিরোধীরা]

সবচেয়ে চমকপ্রদ বিষয় হল, এই নিয়ে গত দু’সপ্তাহে দ্বিতীয়বার পাকিস্তানের মাটিতে জরুরি অবতরণ করল স্পাইসজেটের বিমান। গত ৫ জুলাই যান্ত্রিক গোলযোগের কারণে দিল্লি থেকে দুবাইগামী (Dubai) স্পাইসজেট (SpiceJet) বিমানসংস্থার একটি যাত্রীবাহী বিমানের জরুরি অবতরণ করাতে হয় করাচিতে। সেসময়ও করাচি বিমানবন্দর কর্তৃপক্ষ সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছিল। পরপর কেন বিমানে এত গোলযোগ ধরা পড়ছে তা খতিয়ে দেখছে কর্তৃপক্ষ।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে