BREAKING NEWS

৭ মাঘ  ১৪২৮  শুক্রবার ২১ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

নীরব মোদির ভাই নেহালের বিরুদ্ধে রেড কর্নার নোটিস ইন্টারপোলের

Published by: Soumya Mukherjee |    Posted: September 13, 2019 4:12 pm|    Updated: September 13, 2019 4:12 pm

Interpol issues red corner notice against Nirav Modi's brother Nehal Modi

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আর্থিক দুর্নীতি করে দেশ থেকে পলাতক ব্যবসায়ীদের বিরুদ্ধে ক্রমশই কড়া পদক্ষেপ গ্রহণ করছে কেন্দ্র। তাদের তৎপরতার জেরে শুক্রবার পিএনবি জালিয়াতিতে অভিযুক্ত নীরব মোদির ভাই নেহাল দীপক মোদির বিরুদ্ধে রেড কর্নার নোটিস জারি করল ইন্টারপোল। এর ফলে বিশ্বের যে কোনও দেশে নেহাল মোদির খোঁজ করতে পারবেন ভারতীয় গোয়েন্দারা। এমনকী প্রয়োজনে তাকে গ্রেপ্তারও করা যাবে।

[আরও পড়ুন: ভাল নেই সংখ্যালঘুরা, ফের আন্তর্জাতিক মঞ্চে কোণঠাসা পাকিস্তান]

ইন্টারপোল সূত্রে জানানো হয়েছে, বেলজিয়ামের নাগরিক ৪০ বছরের নেহালের বিরুদ্ধে গ্লোবাল অ্যারেস্ট ওয়ারেন্ট জারি করা হয়েছে। ভারতীয় তদন্তকারী সংস্থা ইডি তদন্ত করে নেহালের নামে আর্থিক দুর্নীতির প্রমাণ পেয়েছে। তাই তাদের আবেদনের ভিত্তিতে বেলজিয়ামের এন্টওয়ার্পে জন্মানো নেহাল দীপক মোদির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে। অভিযুক্ত নেহাল ইংরেজি ভাষার পাশাপাশি গুজরাতি ও হিন্দিতে বলতে পারে। অভিযুক্ত নেহালের নাম ১৪,০০০ কোটি টাকার পিএনবি কেলেঙ্কারির মামলার চার্জশিটে আছে। সে এই কেলেঙ্কারির ঘটনাটি চাপা দিয়ে অনেক তথ্যপ্রমাণ লোপাট করেছিল বলে অভিযোগ।

গত বছরের জানুয়ারি মাসে পিএনবিতে জালিয়াতি করার বিষয়টি প্রকাশ্যে আসে। কিন্তু, তার কয়েক সপ্তাহ আগে পরিস্থিতি খারাপ হতে পারে অনুমান করে দেশ থেকে পালিয়েছিল নীরব ও নেহাল মোদি। সঙ্গে ছিল তাদের কাকা ও এই মামলার অন্যতম আসামি মেহুল চোকসি। ইডির অভিযোগ, নেহাল এবং তার পরিবারের অন্য সদস্যরা পলাতক নীরব মোদিকে অর্থ পাচার এবং ব্যাংক জালিয়াতির বিভিন্ন তথ্যপ্রমাণ নষ্ট করার কাজে সাহায্য করেছিল।

[আরও পড়ুন: আইএস অধিকৃত দ্বীপে ৪০ টন বোমা ফেলল আমেরিকা, খতম ২৫ জঙ্গি]

যদিও শেষ রক্ষা হয়নি, কিছুদিন আগে লন্ডন থেকে গ্রেপ্তার হয় নীরব মোদি। তারপর থেকে এখনও লন্ডনের জেলেই রয়েছে। চলতি মাসের ১৯ তারিখ তাঁর বিচারবিভাগীয় হেফাজতের মেয়াদ শেষ হতে চলেছে। আর এর মাঝেই তার ভাইয়ের নামে রেড কর্নার নোটিস জারি করল ইন্টারপোল।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে