১ কার্তিক  ১৪২৮  মঙ্গলবার ১৯ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

ইরানকে পরমাণু অস্ত্র বানাতে দেবে না আমেরিকা, ইজরায়েলকে আশ্বাস ট্রাম্পের

Published by: Sangbad Pratidin Digital |    Posted: February 16, 2017 6:08 am|    Updated: February 16, 2017 6:08 am

Iran will never get nuclear weapon: Donald Trump tells Israeli PM Benjamin Netanyahu

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কোনওদিনই পারমাণবিক অস্ত্র তৈরি করতে পারবে না ইরান। ইজরায়েলের প্রধানমন্ত্রী বেনজামিন নেতানিয়াহুকে এমনই আশ্বাস দিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। পাশাপাশি, ইরানের সঙ্গে আমেরিকার পারমাণবিক চুক্তিকে ‘জঘন্যতম’ বলেও মন্তব্য করলেন, খবরটি জানিয়েছে সংবাদ সংস্থা পিটিআই।

trump_web-4

বুধবার মার্কিন সফররত ইজরায়েলি প্রধানমন্ত্রীর সঙ্গে হোয়াইট হাউসে যৌথ সাংবাদিক বৈঠকে ট্রাম্প জানালেন, ইরানের পারমাণবিক আগ্রাসনের জন্য ইজরায়েলকে ক্রমাগত হুমকির মুখে পড়তে হচ্ছে। ইরানের সঙ্গে আমেরিকার জঘন্যতম পারমাণবিক চুক্তির কথা উল্লেখ করে তিনি আরও বলেন, “আমার প্রশাসন ইতিমধ্যেই ইরানের উপর পারমাণবিক বিধিনিষেধ আরোপ করেছে। ইরানকে পারমাণবিক অস্ত্র তৈরি করতেই দেব না। প্রয়োজনে আরও নিষেধাজ্ঞা জারি হবে।”

ইজরায়েলের সঙ্গে আমেরিকার সুসম্পর্ক দীর্ঘদিনের বলেও মন্তব্য করেছেন ট্রাম্প। যে কোনও বহিরাগত হামলা থেকে ইহুদি রাষ্ট্রটিকে রক্ষা করতে আমেরিকা বদ্ধপরিকর। জঙ্গিবাদের বিরুদ্ধে দুই দেশই কাঁধে কাঁধ মিলিয়ে লড়বে বলেও এদিন মন্তব্য করেছেন মার্কিন প্রেসিডেন্ট।

এদিনের সাংবাদিক বৈঠকে ট্রাম্প আরও বলেন, “ইজরায়েলের বিরুদ্ধে রাষ্ট্রসংঘের একতরফা নিষেধাজ্ঞার অবস্থানের প্রতিবাদ জানাচ্ছি। ইজরায়েলকে বিশ্বাস করুন, তাদের বয়কট করুন যারা ইজরায়েলকে নিশানা করেছেন।” তাঁর মন্তব্য ও সহযোগিতার প্রশংসা করেছেন নেতানিয়াহু। ইসলামিক জঙ্গিদের বিরুদ্ধে ট্রাম্পের পদক্ষেপেরও প্রশংসা শোনা গিয়েছে ইজরায়েলি প্রধানমন্ত্রীর গলায়।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement