৯ অগ্রহায়ণ  ১৪২৯  শনিবার ২৬ নভেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

প্রেম দিবস পালন পাপ! টেডি বিয়ারের মাথা কেটে প্রতিবাদ আইএস জঙ্গির

Published by: Sangbad Pratidin Digital |    Posted: February 14, 2017 9:19 am|    Updated: February 14, 2017 9:19 am

ISIS behades teddy bear, dubs valentine's day as 'sin day'

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভ্যালেন্টাইনস ডে পালন পাপ। আর তাই প্রতিবাদে মসজিদের সামনে টেডি বিয়ারের মাথা কাটল এক ইসলামিক স্টেট জঙ্গি। কেউ প্রেম দিবস পালন করলে, তারও এমন হাল হবে, বলে হুমকি দেওয়া হয়েছে।

প্রেম দিবসের চমক ২০০০ টাকার নোটে সাজানো গাড়ি, গ্রেপ্তার প্রেমিক

বিভিন্ন ইসলাম অধ্যুষিত দেশগুলিতে ভ্যালেন্টাইনস ডে পালনকে রীতিমতো পাপ হিসেবেই গণ্য করা হয়। পাকিস্তানে ইতিমধ্যেই তা নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। ইসলামাবাদ হাই কোর্টই এক মামলার ভিত্তিতে এই রায় দিয়েছে। তাতে জানানো হয়েছে, ভ্যালেন্টাইনস ডে বা এই ধরনের উৎসবের উদযাপন নিষিদ্ধ। ইসলাম ধর্ম্বাবলম্বীরা এই রীতিকে ধর্ম বিরোধী বলেই মনে করেন। একই মনোভাব দেখা গেল আইএসদের ক্ষেত্রেও। ইরানের এক সংবাদপত্রে প্রকাশিত খবর অনুযায়ী, জনৈক আইএস নেতা ভ্যালেন্টাইনস ডে-র বিরোধিতায় প্রতীকী প্রতিবাদ করে। সেটাও অবশ্য আইএসদের মতো নৃশংস কায়দাতেই। এর আগে বহু বন্দির মুণ্ডচ্ছেদ করেছে জঙ্গিরা। ঠিক সেই আদলেই এক টেডি বিয়ারের মুণ্ডচ্ছেদ করে ওই জঙ্গিনেতা। সেই সঙ্গে জানানো হয়েছে, এই দিন পালন রীতিমতো পাপ। কেউ যদি তা করে থাকে, তারও সাজা হবে এরকমই।

সাবধান! প্রেম দিবসে যুগলে ধরা পড়লেই বিয়ের হুমকি

ভ্যালেন্টাইনস ডে পালনকে পশ্চিমী সংস্কৃতির প্রভাব হিসেবে ধরে অনেক কট্টরবাদী সংগঠনই এর বিরোধিতা করে। ভারতেরও কিছু এলাকায় বজরঙ্গ দল এর বিরুদ্ধে ফতোয়া জারি করেছে। জাপানেও এক সংগঠনের সদস্যরা ভ্যালেন্টাইনস ডে পালনের প্রতিবাদে সরব হয়েছেন।

১৪ ফেব্রুয়ারিই কি ফাঁসি হয়েছিল ভগৎ সিংয়ের?

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে