BREAKING NEWS

১৯  আষাঢ়  ১৪২৯  সোমবার ৪ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ফ্রান্সের শপিং মলে বন্দুকবাজের হামলা, পণবন্দি বহু 

Published by: Sangbad Pratidin Digital |    Posted: March 23, 2018 5:18 pm|    Updated: July 30, 2019 6:13 pm

ISIS gunman takes hostage in France supermarket

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের সন্ত্রাসবাদী হামলা ফ্রান্সে। এবার ঘটনাস্থল দক্ষিণ-পশ্চিম ফ্রান্সের কারকাসঁ শহর। ওই ঘটনায় মৃত্যু হয়েছে এক পুলিশকর্মী-সহ দু’জনের। নিরাপত্তারক্ষীদের সঙ্গে চলছে বন্দুকবাজের গুলির লড়াই। নিজেকে ইসলামিক স্টেটের সদস্য বলে দাবি হামলাকারীর।

বিবিসি সূত্রে খবর, স্থানীয় সময় মতে শুক্রবার সকালে কারকাসঁ শহরের ট্রেবস এলাকার একটি সুপারমার্কেটে হামলা চালায় বন্ধুকবাজ। একটি শপিং মলে ঢুকে নির্বিচারে গুলি চালাতে শুরু করে হামলাকারী। তবে এখনও পর্যন্ত কারও নিহত হওয়ার খবর পাওয়া যায়নি। যদিও এদিন ওই এলাকায় এক পুলিশকর্মীকে গুলি করে হত্যা করা হয়। এই কাজটিও বন্দুকবাজের বলেই মনে করা হচ্ছে। সংবাদ সংস্থা এএফপি সূত্রে খবর, শপিং মলটি ঘিরে ফেলেছে পুলিশ। বন্দুকবাজের সঙ্গে নিরাপত্তারক্ষীদের জোর লড়াই চলছে।

উল্লেখ্য, এর আগেই ইসলামিক স্টেট জঙ্গিদের হামলায় রক্তাক্ত হয়েছে ফ্রান্স। ২০১৫ সালে প্যারিসে ও তারপরের বছরই নিস শহরে হামলা চালায় আইএস জঙ্গিরা। প্যারিস হামলায় একাধিক জঙ্গির হামলায় প্রাণ হারান অন্তত ১৩০ জন নিরীহ মানুষ। নিসে জনতার উপর ট্রাক চালয়ে অন্তত ৭০ জন মানুষকে পিষে দেয় এক জঙ্গি। ইরাক ও সিরিয়ায় জমি হারালেও ইউরোপে লাগাতার হামলা চালিয়ে যাচ্ছে ইসলামিক স্টেট। বিশেষ করে ফ্রান্স ও ব্রিটেনে বাড়ছে হামলার সংখ্যা।

[বাস্তিল দিবসে জঙ্গি হানা, ফ্রান্সে জরুরি অবস্থা]

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে