BREAKING NEWS

১৫  আষাঢ়  ১৪২৯  শুক্রবার ১ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বিতর্কিত ধর্ম প্রচারক জাকির নায়েককে নাগরিকত্ব দিল সৌদি আরব

Published by: Sangbad Pratidin Digital |    Posted: May 20, 2017 5:29 am|    Updated: June 15, 2022 4:59 pm

Islamic preacher Zakir Naik granted Saudi citizenship

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সৌদি আরবের নাগরিকত্ব দেওয়া হল ভারতের বিতর্কিত ধর্মগুরু ও ইসলামিক রিসার্চ ফাউন্ডেশন (আইআরএফ)-এর প্রতিষ্ঠাতা জাকির নায়েককে৷ তাকে নাগরিকত্ব দিলেন স্বয়ং সৌদির রাজা সলমন বিন আবদুলাজিজ। জাকিরের বিরুদ্ধে মুসলিম যুবসমাজকে নাশকতা ও সন্ত্রাসবাদের প্রতি প্ররোচিত করার অভিযোগ রয়েছে। এমনকী তার বিরুদ্ধে দু’বার গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে ভারতীয় আদালত।

[অনলাইনে রমরমিয়ে চলছিল মধুচক্রের ব্যবসা, শেষে পুলিশের জালে বিজেপি নেতা]

গোয়েন্দা সূত্রে জানা গিয়েছিল, এক সপ্তাহ আগেই ইন্টারপোলের কাছে জাকির নায়েকের নামে রেড কর্নার নোটিশ জারির আবেদন জানিয়েছিল এনআইএ। আর একবার রেড কর্নার নোটিশ জারি হয়ে গেলে জাকির নায়েককে পলাতক ঘোষণা করা হত এবং যেকোনও দেশের সংস্থা ইসলামিক ধর্মপ্রচারককে আটক করতে পারত। মনে করা হচ্ছে, ইন্টারপোলের ইন্টারন্যাশনাল পুলিশ অর্গানাইজেশনের গ্রেপ্তারির হাত থেকে বাঁচাতেই শুক্রবার জাকিরকে নাগরিকত্ব দেওয়া হয়েছে৷ এজন্য ব্যক্তিগতভাবে নাকি উদ্যোগী হয়েছিলেন সৌদির রাজা। গত কয়েকমাস ধরেই পলাতক জাকির। কখনও ইন্দোনেশিয়া, কখনও মালয়েশিয়া আবার কখনও সৌদি আরব। বিভিন্ন দেশে পালিয়ে বেরিয়েছে সে।

[এক রাতে শহরের দুই প্রান্তে দু’জনকে খুন করল ১৭ বছরের কিশোর]

প্রসঙ্গত, জাকির নায়েকের বিরুদ্ধে ধর্মীয় হিংসা ছড়ানো, উস্কানিমূলক বক্তৃতা, সন্ত্রাসবাদীদের মদত জোগানো এবং টাকা নয়ছয়ের অভিযোগ রয়েছে। এছাড়া আরও একাধিক অভিযোগ রয়েছে জাকির নায়েক ও তার সংগঠন আইআরএফ ফাউন্ডেশনের নামে।

[ফের নয়া আকর্ষণীয় ফিচার নিয়ে হাজির হোয়াটসঅ্যাপ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে